চিনিকাণ্ডে পদ হারালেন বিএনপির দুই নেতা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম,সিলেট | 2024-10-14 18:07:28

সিলেটের সীমান্ত এলাকা দিয়ে প্রতিদিন আসছে ভারতীয় চিনি। আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালে সিলেট ছাত্রলীগ-যুবলীগসহ দলটির বিভিন্ন অঙ্গসহযোগী সংগঠনের নেতাদের বিরুদ্ধে চিনি চোরাচালানে জড়িত থাকার নাম উঠেছিল। ক্ষমতা হারিয়েছে আওয়ামী লীগ। আত্মগোপনে এখনো দলটির নেতকার্মীরা। কিন্তু মিষ্টি চিনির লোভ যেন সামলাতে পারেন না কেউ। এবার সেই মিষ্টিতে ডুব দিয়ে পদ হারালেন সিলেট মহানগর বিএনপির দুই নেতা।

তারা হলেন- সিলেট মহানগরীর ২৫নং ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক ও দক্ষিণ সুরমার বারখলা রূপালি আবাসিক এলাকার মৃত ছানা মিয়ার ছেলে মো.সোলেমান হোসেন সুমন (৪২) ও ২৬নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ও ভার্থখলার সোনালী আবাসিক এলাকার মৃত দিলু মিয়ার ছেলে মো.আবদুল মান্নান (৪৩)।


সোমবার (১৪ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দুই নেতাকে বহিস্কারের বিষয়টি জানান বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মিফতাহ সিদ্দিকী ও সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী।

এতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপের কারণে দলের ভাবমূর্তি বিনষ্ট করায় এবং অনৈতিক কাজে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রাথমিক সদস্য পদ, ২৫ নং ওয়ার্ড ও ২৬নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদকসহ সকল পদ থেকে তাদের ২ জনকে বহিষ্কার হয়েছে।

উল্লেখ্য, রোববার (১৪ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে সিলেটের ওসমানীনগর উপজেলায় (সিলেট-ঢাকা) মহাসড়কের শেরপুর সাদিপুর ব্রিজ সংলগ্ন এলাকায় ভারতীয় চোরাই চিনির ট্রাক ছিনতাইয়ের চেষ্টাকালে সিলেট নগরীর ২৫নং ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক ও ২৬নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মো.আবদুল মান্নানসহ (৪৩) ৬ জনকে আটক করে পুলিশে দেয় স্থানীয় জনতা। এ সময় ছিনতাইয়ে ব্যবহৃত দুইটি মোটরসাইকেল, দুইটি মাইক্রোবাস ও চোরাই চিনি ভর্তি ট্রাকটি জব্দ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর