বকেয়া বেতনের দাবিতে মিরপুরে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ

, জাতীয়

স্টাফ করেস্পন্ডেন্ট, বার্তা ২৪.কম, ঢাকা | 2024-10-14 17:03:19

বকেয়া বেতনের দাবিতে মিরপুরের কচুক্ষেত এলাকার পোশাক কারখানার শ্রমিকেরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। এই বিক্ষোভ সন্ধ্যা পর্যন্ত চালিয়ে যাবে বলে জানিয়েছে শ্রমিকরা। 

সোমবার (১৪ অক্টোবর) সকাল থেকে বেতনের দাবিতে ইউনিফর্ম টেক্সটাইল লিমিটেডের কর্মীরা রাস্তায় নেমে বিক্ষোভ করেন। এর ফলে কচুক্ষেতের আশেপাশের সড়কের যান চলাচল বন্ধ হয়ে যায়।

আন্দোলনরীরা গণমাধ্যমকে জানান, ইউনিফর্ম টেক্সটাইলের প্রায় ১৩’শ শ্রমিকের দেড় মাসের বেতন না দিয়ে মালিকপক্ষ পালিয়েছে। বেতন চাইলে বিভিন্ন সময় হুমকি ধামকিও দিচ্ছেন। রোববার (১৩ অক্টোবর) কারখানা বন্ধ করে মালামাল সরিয়ে নিয়ে বলেও অভিযোগ করেন শ্রমিকরা। বকেয়া বেতনসহ সব পাওনা বুঝিয়ে না দেয়া পর্যন্ত এই আন্দোলন চলবে বলে জানিয়েছেন শ্রমিকরা।

সুলতান মাহমুদ নামে একজন শ্রমিক বলেন, গত তিন মাস ধরে আমাদের বেতন বকেয়া আছে। বেতন না দেয়ায় আমাদের পরিবার চলছে না। বকেয়া না পাওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না।

রিতা আক্তার নামের একজন নারী পোশাক শ্রমিক বার্তা২৪.কমকে বলেন, আমরা বেতন বকেয়ার দাবিতে কাজ বন্ধ করার পর মালিকপক্ষ আমাদের সাথে কোনো আলোচনা করেনি। তারা বাহির থেকে বিভিন্ন নেতা এনে আমাদের হুমকি দিয়েছে। 

এদিকে দুর্গাপূজার সরকারি ছুটি শেষ হওয়ার পর প্রথম কর্মদিবসে এই আন্দোলনের কারণে সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েছেন। সড়ক অবরোধের ফলে মিরপুর-১৪ থেকে কচুক্ষেত পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর