‘উৎসব উদযাপনে স্বস্তির পরিবেশ তৈরিতে সরকার বদ্ধপরিকর’

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2024-10-12 16:20:03

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোখলেস উর রহমান বলেছেন, সকলে মিলেমিশে মন খুলে, স্বস্তিতে, সাহসের সাথে আমরা যেন ধর্মীয় উৎসবগুলো উদযাপন করতে পারি সে ব্যাপারে সরকার খুবই আন্তরিক ও সচেষ্ট। উদযাপনের একটি সুন্দর পরিবেশ তৈরিতে সরকার বদ্ধপরিকর।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ময়মনসিংহ নগরীর দুর্গাবাড়ীর ধর্মসভার আর্যধর্ম জ্ঞান প্রদায়িনী সভায় সনাতন ধর্মাবলম্বী সুধীজনের সাথে শুভেচ্ছা বিনিময়কালে প্রধান অতিথির বক্তৃতায় সিনিয়র সচিব একথা বলেন।

ড. মো. মোখলেস উর রহমান বলেন, এ সরকার সকলের লীড সরকার। সরকার আর কেউ নয়, আপনি আমি আমরাই সরকার। বাহিরের লোক কেউ সরকার নয়। আমরা চাই সকল নাগরিক, সকল ধর্মের লোক ভালো থাকুক। সকলেই স্বাধীনভাবে উৎসব আনন্দে উপভোগ করুক। আনন্দ ভাগাভাগি ছাড়া বড় কোনো উৎসব সফল হয় না। দুর্গোৎসব থেকে শুরু করে প্রতিটি জায়গায় সকল বাহিনী দিনরাত একাকার হয়ে কাজ করছে।

সচিব আরও বলেন, আপনাদের দাবি করতে হবে না। দাবি ছাড়াই সরকার আপনাদের দেয়ার জন্য আন্তরিক। আগের প্রশাসন নেই। আমরা যারা সরকারি লোক, সবাই জনগণের চাকর। জনগণের ট্যাক্সের টাকায় আমাদের বেতন হয়। জনগণের পরিশ্রমের টাকায় আমরা সুবিধা নিচ্ছি। আমি মনে করি, পুলিশের ক্ষমতা অস্ত্রের চাইতে তার পোশাকে। আমরা দেখেছি জুলাই আগস্ট আন্দোলনে অস্ত্র টিকেনি। পুলিশের পাশে থেকে সাহস জোগাতে সকলকে আহ্বান জানান তিনি।

শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে ময়মনসিংহ জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অ্যাডভোকেট রাখাল চন্দ্র সরকার, মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি অ্যাডভোকেট তপন দে, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ময়মনসিংহ মহানগর শাখার সভাপতি প্রশান্ত কুমার দাস, দূর্গাবাড়ী পূজা উদযাপন কমিটির সেক্রেটারি শ্রী শংকর সাহা শুভেচ্ছা বিনিময়ের বক্তব্য রাখেন।

এ সময় উৎসবকে কেন্দ্র করে প্রশাসনের বিভিন্ন শ্রেণির লোকজন সবসময় খোঁজ খবর নিচ্ছে, যথেষ্ট নিরাপত্তা দিচ্ছে, সেইসাথে আনন্দঘন পরিবেশে উৎসব উদযাপনের অভিব্যক্তি প্রকাশ করেন সনাতন ধর্মাবলম্বীর বক্তারা। আগামীকাল প্রতিমা বিসর্জনেও সার্বিক সহযোগিতা কামনা করেন তারা। আগামী বছরগুলোতেও সরকারের পক্ষ থেকে যেন এ ধরনের নিরাপত্তা ও সহযোগিতা বজায় থাকে সে প্রত্যাশাও ব্যক্ত করেন বক্তারা।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া, জেলা প্রশাসক মুফিদুল আলম বক্তৃতা প্রদান করেন। এতে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, পুলিশ সুপার মো. আজিজুল ইসলামসহ আরো গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীর বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

শুভেচ্ছা বিনিময় শেষে প্রধান অতিথি মন্দিরের শ্রী শ্রী শারদীয়া দুর্গাপূজা পরিদর্শন করেন। স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য এ অঞ্চলের মিডিয়া ব্যক্তিদেরকেও ধন্যবাদ জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর