প্রকাশ্যে ভোট দিলেন ধর্ম প্রতিমন্ত্রী

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, জামালপুর | 2024-01-07 11:59:06

গোপন কক্ষে না গিয়ে প্রকাশ্যে নিজের ভোট দিলেন জামালপুর-২ ইসলামপুর আসনের নৌকা প্রতীকের প্রার্থী ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৯টার দিকে ইসলামপুর উপজেলার পলবান্ধা ইউনিয়নের সিরাজাবাদ উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে তিনি ভোট দেন।

এসময় তার সঙ্গে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, দলীয় নেতা কর্মীসহ কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা উপস্থিত ছিলেন। এধরনের একটি ভিডিও এসেছে বার্তা২৪.কমের কাছে।

ভিডিওতে দেখা যায়, দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে কেন্দ্রে প্রবেশ করেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। এরপর নেতাকর্মীরা তাকে ব্যালট পেপার দেন। তিনি কালো কাপড়ে ঘেরা গোপন কক্ষে না গিয়ে ব্যালট পেপার রেখে নৌকা প্রতীকে ভোট দেন। এরপর তিনি ব্যালট পেপার ভাজ করে ব্যালট বাক্সে ফেলেন।

এসব কথা বলতে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলালকে বার বার ফোন দেয়া হলেও তার মোবাইল ফোনটি ব্যস্ত পাওয়া যায়।

সিরাজাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং কর্মকর্তা শাহীনুর রহমান সাংবাদিকদের বলেন, ধর্ম প্রতিমন্ত্রী এই কেন্দ্রের ভোটার। তিনি সকাল ৯টার দিকে ভোট দিতে আসেন। তার সঙ্গে দলীয় নেতাকর্মীরা ছিলেন। আমিও সেখানে ছিলাম। তিনি প্রকাশ্যে ভোট দেন নাই। তিনি ব্যালট বাক্সের পাশে ব্যালট রেখে সিল দিয়েছেন।

এমন কাজ নির্বাচন আচরণ বিধি ভঙ্গের মধ্যে পড়ে কিনা এমন প্রশ্নের জবাব এড়িয়ে যান প্রিজাইডিং কর্মকর্তা শাহীনুর রহমান।

জামালপুর-২ (ইসলামপুর) আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো: সিরাজুল ইসলাম বার্তা২৪.কমকে ফোনে বলেন, একজন ভোটার প্রকাশ্যে ভোট দিতে পারেন কি না সেটা আমার জানা নেই।

এটি আচরণ বিধি লঙ্ঘনের মধ্যে পড়ে কিনা এমন প্রশ্নের জবাবে মো: সিরাজুল ইসলাম বলেন- এই বিষয়টি আমার জানা নেই যদি এমন কোনো ঘটনা ঘটে তাহলে আমি রিটার্নিং কর্মকর্তার সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

১ টি পৌরসভা ও ১২ টি ইউনিয়ন নিয়ে গঠিত জামালপুর-২ (ইসলামপুর) আসনের মোট ভেটার ২ লাখ ৬৪ হাজার ৯০৭ জন। এর মধ্যে তৃতীয় লিঙ্গের ভোটার একজন। আর এই আসনে ভোট কেন্দ্রের সংখ্যা ৯২টি। এই আসনটিতে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৬জন প্রার্থী।

এ সম্পর্কিত আরও খবর