নারীর জন্য নিরাপদ অবস্থান তৈরি করতে হবে

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, খুলনা, বার্তা২৪.কম | 2023-08-21 19:09:57

নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, নারীর জন্য নিরাপদ অবস্থান তৈরি করতে হবে।  ভোট প্রদানের মতো একটি গুরুত্বপূর্ণ কাজে নারীদের নিজস্ব মতামত ব্যক্ত করার সুযোগ দেবেন সবাই। সবাই মিলে নারীর জন্য নিরাপদ পরিবেশ খুঁজে বের করবেন। নারীর মতামতকে কেউ প্রভাবিত করবেন না। ভোট প্রয়োগের ক্ষেত্রে তাদের মতামতকে নিজের মতো করে প্রতিষ্ঠিত করতে সহযোগিতা করবেন। নারীরা যাতে নির্বিঘ্নে কেন্দ্রে যেতে পারেন সেজন্য ভোটের দিন সুষ্ঠু পরিবেশ দিন।

শুক্রবার (২১ ডিসেম্বর) দুপুরে খুলনা নগরীর একটি অভিজাত হোটেলে আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয় ও ইউএনডিপি আয়োজিত জাতীয় সংসদ নির্বাচনে ‘নারীর নিরাপদ অংশগ্রহণ ও সুরক্ষা নিশ্চিতকরণের সচেতনতামূলক’ আলোচনা সভায় কবিতা খানম এসব কথা বলেন।

আইন-শৃঙ্খলা বাহিনী, ভোটগ্রহণ কর্মকর্তা ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দের উদ্দেশ্যে নির্দেশনা দিয়ে তিনি বলেন, নারী ও সংখ্যালঘু ভোটারদের ভোটপ্রয়োগের বিষয়টি নিশ্চিত করবেন। আগামী ৩০ ডিসেম্বর নারীদের জন্য যেনো নিরাপদ দিন হিসেবে পরিচিতি পায় সে আহবান জানাচ্ছি।

খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মজিবর রহমানের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, রেঞ্জ ডিআইজি দিদার আহমেদ, জেলা প্রশাসক হেলাল হোসেন, কেএমপি’র ভারপ্রাপ্ত কমিশনার সরদার রাকিবুল ইসলাম, পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, খুবি’র প্রফেসর ড. হোসনেয়ারা, মহিলা বিষয়ক কর্মকর্তা নার্গিস ফাতেমা জামিন ও ইউএনডিপির পরামর্শক ইতসুকু হিরাকাওয়া।

এর আগে “আসুন নির্বাচনী সহিংসতাকে না বলি এবং নারী - ভোট দিন ভবিষ্যত প্রজন্মের জন্য” স্লোগানকে সামনে রেখে নগরীর সিটি ইনন হোটেলের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শিববাড়ী মোড় ঘুরে আবার সিটি ইনে এসে শেষ হয়। নগরীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে এ বর্ণাঢ্য র‌্যালিটি অনুষ্ঠিত হয়। এছাড়াও খুলনার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, সরকারি-বেসরকারি প্রতিনিধি, মহিলা প্রতিনিধিসহ প্রায় ৩ শতাধিক প্রতিনিধি এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও খবর