নতুন বছরে ঘর সাজান মায়াবী আলোর মোম দিয়ে

অনুষঙ্গ, লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক, বার্তা ২৪.কম, ঢাকা | 2023-09-01 00:02:10

রুমের আলোর উপরেও মন-মানসিকতা ভালো থাকা নির্ভর করে। অনেকেই বলবে রুমে তো আলো থাকেই। তবে সবসময়ের লাইটের আলো বদলে বছরের শুরুতে ঘরে আনতে পারেন নতুনত্ব। এর জন্য সবচেয়ে ভালো হয় মোমবাতির ব্যবহার।

ইদানীং বিভিন্ন ধাঁচের এবং ভিন্ন ভিন্ন ডিজাইনের মোমবাতি দোকানে পাওয়া যায়। এ ছাড়া নিজের সৃজনশীল ধারণার সাহায্য নিয়ে আপনি মোমবাতি সাজিয়ে ফেলতে পারেন একটু ব্যতিক্রমী কায়দায়। নিঃসন্দেহে আপনার ঘর সেজে উঠবে অনবদ্য আলোয়।

গ্লাস উল্টে রাখুন মোম

অনেক বাড়িতেই সুন্দর কিছু কাঁচের গ্লাস পুরনো হয়ে গেলে ব্যবহার করতে মন চায় না আর। কিন্তু তাই বলে এ সব গ্লাস ফেলে না দিয়ে কিংবা তাকের এক কোণে না রেখে দিয়ে উল্টো করে এদের উপর বসিয়ে দিন সুন্দর কয়েকটি মোম।

রঙিন মোম

আপনার ঘরের চিত্র বদলে দিতে রংবেরঙের মোমবাতিই হতে পারে প্রধান অবলম্বন। একাধিক রঙের মোমের আলো নাকি অবসাদ দূর করতে বিশেষ উপকারেও লাগে।

পাখির পুরনো খাঁচা

পোষা পাখির পুরনো খাঁচাতে রাখতে পারেন মোম। এখন অনেক রকম ডিজাইনের খাঁচা বাজারেও পাওয়া যায়, একটু রং করে নিয়ে তাতে রেখে দিন বাহারি কিছু মোম।

ফলের মধ্যে আলো

ঘরে রাখা ফল বা সব্জির মধ্যেই এ বার রাখুন আপনার মোমবাতি। আপেল, লেবু, আলু, পেঁপে ইত্যাদির মধ্যে মাপ মতন জায়গা কেটে মোমবাতি বসিয়ে দিন। টেবিলে এই ধরনের মোমবাতি রাখলে রাতের খাবার টেবিলে থাকবে অন্য মাত্রা।

ঝিনুকে থাক ঘরের আলো

সমুদ্রের ধার থেকে ঝিনুক কুড়িয়ে আনার স্বভাব অনেকেরই থাকে। অথচ বাড়িতে বেশিরভাগ সময়েই এসব ঝিনুক পড়ে থেকে থেকে নষ্ট হয়ে যায়। ঝিনুক একটু পরিষ্কার করে তা রং করে নিয়ে ভেতরে বসিয়ে দিন ছোট ছোট মোম। সারা বাড়িতেই নির্দিষ্ট জায়গায় রেখে দিতে পারেন মোম লাগানো এই ঝিনুক। বছরের শেষটুকু হয়ে উঠবে আলোয় উজ্জ্বল।

এ সম্পর্কিত আরও খবর