ময়মনসিংহে দুই কাউন্সিলরসহ ৩ জন কারাগারে

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2024-10-28 18:42:22

ময়মনসিংহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সাগর হত্যা ও অস্ত্র মামলায় দুই কাউন্সিলরসহ ৩ জন কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (২৮ অক্টোবর) বিকেলে গ্রেফতার তিন জনকে আদালতে তোলা হলে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রওশন জাহান তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তারা হলেন, সাগর হত্যা মামলায় মহানগর আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও মসিকের ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবু বক্কর সিদ্দিক সাগর (৩৮) ও মনির সিকদার (৩৯)। অস্ত্র মামলায় মহানগর স্বেচ্ছাসেবক লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও মসিকের ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুক সাবাস (৩৭)।

জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার (২৭ অক্টোবর) ভোর রাতে তথ্য প্রযুক্তির সহায়তায় কক্সবাজার জেলার সদর থানার জামান সি হাইটস হোটেলের সামনে থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।

তিনি বলেন, ওই দিন দুপুরে ময়মনসিংহ নগরীর দিঘারকান্দা এলাকায় ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুক সাবাসের বাড়িতে অভিযান চালায় পুলিশ। এ সময় সাবাস তার হেফাজতে থাকা দুই রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল বের করে দিলে পুলিশ তা জব্দ করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে অস্ত্র মামলার পর তাকে আদালতে পাঠানো হয়।

এর আগে গত ১৯ জুলাই ময়মনসিংহ নগরের মিন্টু কলেজ এলাকায় বৈষম্যবিরোধী ছাত্রদের বিক্ষোভে আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা করলে গুলিবিদ্ধ হয়ে রেদোয়ান হোসেন ওরফে সাগর (২৪) নিহত হন। তিনি নগরের আকুয়া চৌরঙ্গী মোড় এলাকার বাসিন্দা আসাদুজ্জামানের ছেলে।

এ ঘটনায় পুলিশ গত ২৪ জুলাই বাদী হয়ে ১৫০ থেকে ২০০ জনকে অজ্ঞাত আসামি করে কোতোয়ালী মডেল থানায় মামলা করেন। ওই মামলায় আবু বক্কর সিদ্দিক সাগর ও মনির সিকদারকে আদালতে পাঠায় ডিবি পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর