সাবেক প্রতিমন্ত্রী জাকির-সচিব মোস্তফা কারাগারে

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-28 18:24:36

পৃথক দুই হত্যা মামলায় সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন ও সাবেক স্বরাষ্ট্র সচিব মোস্তফা কামাল উদ্দিনকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিএম ফারহান ইশতিয়াক ও মনিরুল ইসলামের পৃথক দুই আদালত এই আদেশ দেন।

গুলি করে শামীম হাওলাদার নামে এক ইলেকট্রিশিয়ান হত্যার অভিযোগে ঢাকার মোহাম্মদপুর থানায় করা মামলায় তিন দিনের রিমান্ড শেষে জাকির হোসেনকে আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার উপপরিদর্শক রাজু আহম্মেদ তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন।

অন্যদিকে যুবদল নেতা শামীম হত্যার অভিযোগে পল্টন মডেল থানায় করা মামলায় তিন রিমান্ড শেষে মোস্তফা কামাল উদ্দিনকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক তন্ময় কুমার বিশ্বাস তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন।

এসময় তাদের পক্ষে আইনজীবীরা জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ এই জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২৪ অক্টোবর সন্ধ্যায় মোহাম্মদপুর থেকে জাকির হোসেনকে গ্রেফতার করে পুলিশ। একইদিন দিন চট্টগ্রাম থেকে মোস্তফাকে গ্রেফতা করা হয়। পরদিন ২৫ অক্টোবর ঢাকার আদালত তাদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এ সম্পর্কিত আরও খবর