মানিকগঞ্জে বিএনপি কার্যালয় পোড়ানো মামলায় কারাগারে ‘টিন সালাম’

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2024-10-28 17:27:13

বৈষম্যবিরোধী আন্দোলনের সময় মানিকগঞ্জ জেলা বিএনপি কার্যালয়ে পেট্রোল ঢেলে অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় মানিকগঞ্জ পৌর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি টিন সালামকে গ্রেফতারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

সোমবার (২৮ অক্টোবর) বিকেলে মানিকগঞ্জ ম্যাজিস্ট্রেট আদালতের হাজতখানা থেকে তাকে কারাগারে পাঠায় কোর্ট পুলিশ। এর আগে রোববার দিনগত ভোর রাতে পৌরসভা এলাকার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম।

মানিকগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের ইনচার্জ আব্দুল হাই তালুকদার বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলা বিএনপি কার্যালয় পুড়ানোর দায়ে সেচ্ছাসেবক দলের পৌর শাখার আহ্বায়ক অ্যাড. মুরাদ হোসেন ২৫ সেপ্টেম্বর মানিকগঞ্জ সদর থানায় একটি মামলা করেন।

মামলায় ৯১ জনের নাম উল্লেখ এবং ১৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। সেই মামলার এজাহারভুক্ত আসামি আব্দুস সালাম ওরফে টিন সালাম। তাকে গ্রেফতারের পর মানিকগঞ্জ অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয় বলেও জানান তিনি।

মানিকগঞ্জ কোর্ট ইন্সপেক্টরের দায়িত্বে থাকা এস.আই সুলতান মাহমুদ বলেন, গ্রেফতার হওয়া আসামিকে মানিকগঞ্জ অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তুলা হলে আদালতের বিচারক আসামীর জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে আব্দুস সালামকে কারাগারে পাঠানো হয় বলে জানান তিনি।

উল্লেখ্য, গ্রেফতার হওয়া আব্দুস সালাম সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের খুব ঘনিষ্ঠজন হিসেবে এলাকায় পরিচিত। সালাম টিন ব্যবসায়ী হওয়ায় টিন সালাম হিসেবেই সকলে তাকে চিনে থাকে।

একই মামলায় সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক আব্দুস সালামসহ জেলা-উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নামও রয়েছে। ৫ই আগস্টের পর থেকেই পলাতক রয়েছে মামলার বেশির ভাগ আসামীরা।

এ সম্পর্কিত আরও খবর