১০ বছর পরে রুহানী হত্যা মামলার আসামি নিঝুম গ্রেফতার

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2024-10-28 16:53:14

বগুড়া সদর আসনে সাবেক সংসদ সদস্য (এমপি) ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপুর দেহরক্ষী হিসেবে পরিচিত যুবলীগ কর্মী নিঝুম আনসারী নাহিদকে (৩৮) আটক করে পুলিশে দিয়েছে জনগণ।

সোমবার (২৮ অক্টোবর) দুপুরে বগুড়া শহরের মফিজ পাগলার মোড় এলাকা থেকে তাকে আটক করে স্থানীয় জনগণ।

নিঝুমের নামে ২০১৩ সালে ছাত্রশিবির নেতা আবু রুহানী হত্যা মামলাসহ ৫টি মামলা রয়েছে।

বগুড়া জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ইনচার্জ মোস্তাফিজ হাসান এতথ্য নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, নিঝুম রিকশাযোগে শহরের শেরপুর রোড দিয়ে ঠনঠনিয়ার দিকে যাচ্ছিলেন। মফিজ পাগলার মোড়ে মটরসাইকেলে আসা কিছু যুবক তাকে আটক করে মারধর শুরু করে। পরে জামায়াতে ইসলামীর একজন নেতা ডিবি পুলিশে সংবাদ দিলে পুলিশ এসে তাকে গ্রেফতার করে নিয়ে যায়।

জানা গেছে, ২০১৩ সালে বগুড়া শহরের ফুরবাড়ি এলাকায় ছাত্র শিবির নেতা আবু রুহানীকে উপর্যুপরি ছুরিকাঘাতে খুন করা হয়। সেই ঘটনায় গত ৫ আগস্টের পর নতুন করে বগুড়া সদর থানায় মামলা দায়ের করা হয়। সেই মামলায় নিঝুম এজাহার ভুক্ত আসামি।

নিঝুম বগুড়া শহরের শিববাটি শাহী মসজিদ লেনের মামুনুর রশিদের ছেলে। তিনি বগুড়া সদর আসনের সাবেক সংসদ সদস্য রাগেবুল আহসান রিপুর ঘনিষ্ঠ সহচর ছিলেন। দেহরক্ষীর মত সব সময় রিপুর সাথে থাকতেন।

বগুড়া জেলা গোয়েন্দা শাখার ইনচার্জ মোস্তাফিজ হাসান বলেন, নিঝুমকে মফিজ পাগলার মোড় এলাকা থেকে হেফাজতে নেয়া হয়। তাকে শিবির নেতা আবু রুহানী হত্যাসহ ৫ টি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর