পিরোজপুরে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পিরোজপুর | 2024-10-14 17:23:23

পিরোজপুরে ২০১২ সালের একটি হত্যা মামলায় মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত রেজাউল করিম খান (৩১) নামে এক যুবককে গ্রেফতার করেছে বরিশাল র‌্যাব-৮।

গ্রেফতারকৃত রেজাউল পিরোজপুর সদর উপজেলার কালিকাঠি গ্রামের আমীর আলী খানের ছেলে।

রোববার (১৪ অক্টোবর) রাত সাড়ে ১১দিকে র‌্যাব-৮ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. জামাল উদ্দিন এবং সহকারী পরিচালক অমিত হাসানের নেতৃত্বাধীন একটি টিম রেজাউলকে পিরোজপুর শহরের শেখপাড়ায় তার বাবার ভাড়া বাসা থেকে গ্রেফতার করে। এরপর তাকে পিরোজপুর সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

মামলার এজাহার থেকে জানা যায় ২০১২ সালের ৪ এপ্রিল রাতে মাহফিল থেকে ফেরার পথে রেজাউল এবং সহযোগীরা তার‌ই আপন ফুফাতো ভাই ফিরোজ মাঝিকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করে।

রেজাউলের কাছে ফিরোজের বোনকে বিয়ে দিতে না চাওয়ার জেরে তাদের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। এই ঘটনায় ফিরোজকে কুপিয়ে হত্যা করা হয়।

পরের দিন ফিরোজের মা নাসিমা বেগম বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখ করে এবং আরো ৫-৭ জনকে অজ্ঞাত আসামি করে পিরোজপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন।

এরপর ২০১৭ সালের ৩১ জুলাই পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস এম জিল্লুর রহমান রেজাউলসহ আরও ৩ জনকে মৃত্যুদণ্ড এবং রেজাউলের মা রেকসোনাসহ ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেয়। তবে মামলার রায় ঘোষণার আগে উচ্চ আদালত থেকে জামিন নিয়ে পলাতক ছিল রেজাউল।

বিষয়টি নিশ্চিত করে পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. আব্দুস সোবহান জানান, গ্রেফতারকৃত হত্যা মামলায় মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত রেজাউল করিম খানকে সোমবার (১৪ অক্টোবর) আদালতে পাঠানো হবে।

এ সম্পর্কিত আরও খবর