তৌফিক-ই-ইলাহী চৌধুরী ৪ দিনের রিমান্ডে

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-09-11 16:37:13

রাজধানীর বাড্ডা থানায় করা সুমন সিকদার হত্যা মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরীর ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১১ সেপ্টেম্বর) মামলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানা পুলিশের উপপরিদর্শক মো. রেজাউল আলম ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দারের আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করে।

রিমান্ড আবেদন বলা হয়, গত ১৯ জুলাই ভিকটিম সুমন সিকদার তাহার কমস্থলের উদ্দেশ্যে বাসা থেকে বাহির হয়। বেলা ১২টার সময় উত্তর বাড্ডা ফুজি টাওয়ারের উত্তর পাশে প্রগতি স্বরণী রাস্তায় বৈষম্যবিরোধী ছাত্র জনতার কোটা বিরোধী মিছিল চলছিলো। ওই সময় আসামিরা উল্লিখিত স্থানে ও আশেপাশে অবস্থান করে ছাত্র জনতার আন্দোলনকে দমন করার লক্ষ্যে বাড্ডা থানাধীন উত্তর বাড্ডা ফুজি টাওয়ারের উত্তর পাশে প্রগতি স্বরণী রাস্তার উপর আসামিদের কাছে থাকা অবৈধ অস্ত্র দিয়ে হত্যার উদ্দেশ্যে এলোপাতারীভাবে গুলি করে বাদীর ছেলে মো. সুমন সিকদারকে হত্যা করে।

আবেদনে আরও বলা হয়, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি ড. তৌফিক- ই-ইলাহী চৌধুরী ঘটনায় সম্পৃক্ত থাকার তথ্য পাওয়ায় গ্রেফতার করা হয়। আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনায় জড়িত থাকার তথ্য প্রমাণ পাওয়া গেছে।

সুমন সিকদার নিহতের ঘটনায় তার মা মাসুমা বাদী হয়ে গত ২০ আগস্ট হত্যা মামলাটি দায়ের করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৭৯ জনকে আসামি করা হয়।

গত ১০ সেপ্টেম্বর রাতে রাজধানীর গুলশান এলাকা থেকে ডিবির একটি টিম তৌফিক-ই-ইলাহীকে আটক করে।

এ সম্পর্কিত আরও খবর