নাশকতার দায়ে সাবেক প্রতিমন্ত্রীসহ ৭০ জনের নামে মামলা

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2024-09-04 22:22:18

হত্যাচেষ্টা ও নাশকতা চালানোর অভিযোগে সাবেক পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ ও সাবেক সংসদ সদস্য (এমপি) প্রফেসর ডা. মনসুর রহমানসহ ৭০ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া অজ্ঞাতপরিচয়ে আসামি রয়েছে আরও ১৫০-২০০ জন। তবে মামলার প্রধান দুই আসামিসহ প্রায় সবাই পলাতক।

বুধবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজশাহীর দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম মাসুদ পারভেজ বিষয়টি নিশ্চিত করেছেন।

দুর্গাপুর উপজেলার চক জয়কৃষ্ণপুর গ্রামের শাহাদত হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) ও থানা পুলিশ।

তারা হলেন, জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার (৫০), দুর্গাপুর উপজেলার দেলুয়াবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল গফুর (৫২) ও ঝালুকা ইউনিয়ন যুবলীগের সভাপতি ইমরান আলী (৪০)।

এ ঘটনায় পুলিশের হাতে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তবে জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার সবশেষ তথ্য পাওয়া পর্যন্ত ডিবি হেফাজতে রয়েছেন।

মামলায় অন্যান্য আসামিরা হলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান শরিফুজ্জামান শরীফ, নজরুল ইসলাম, আব্দুল মজিদ সরদার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল মান্নান ফিরোজসহ আরও অনেক স্থানীয় আওয়ামী লীগ নেতা।

এদিকে দায়ের করা মামলার এজাহারে বলা হয়েছে, ছাত্রজনতার গণঅভ্যুত্থানের আগের দিন অর্থাৎ ৪ আগস্ট রাজশাহীর দুর্গাপুর উপজেলা মেডিকেল মোড়ে আসামিরা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে প্রকাশ্যে দিবালোকে বোমার বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে। তারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সহযোগিতাকারীদের হত্যার উদ্দেশ্যে ব্যাপক নাশকতা চালান।

এ সম্পর্কিত আরও খবর