ছাত্র-জনতার অভ্যুত্থানে হামলা, সাবেক মেয়রসহ ৪৪১ জনের নামে মামলা

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2024-09-04 22:22:48

৫ আগস্ট রাজশাহী নগরীর রানীবাজার এলাকায় ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানের সময় হামলা, গুলিবর্ষণ এবং ককটেল বিস্ফোরণের ঘটনায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ ৪৪১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মামলায় রাজশাহীর সাবেক মেয়র লিটনসহ ১৪১ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং বাকি ৩০০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, দেলোয়ার হোসেন নামের এক ব্যক্তি গত মঙ্গলবার মামলাটি দায়ের করেন। বাদির বাড়ি নগরীর তেরোখাদিয়া এলাকায়।

ওসি আরও জানান, মামলার আসামিরা বর্তমানে পলাতক রয়েছেন, তাই তদন্ত এবং তাদের গ্রেফতারের চেষ্টা একসঙ্গে চলবে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে যে, ৫ আগস্ট নগরীর রানীবাজার এলাকায় ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানের সময় হামলা, গুলিবর্ষণ এবং ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে, যেখানে অনেক শিক্ষার্থী আহত হন। এই ঘটনার পরিপ্রেক্ষিতেই মামলাটি দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে লিটনের বিরুদ্ধে হত্যাসহ মোট পাঁচটি মামলা দায়ের করা হয়েছে এবং তিনি এখন পর্যন্ত পলাতক রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর