সময় টিভি নিয়ে আবেদন নিষ্পত্তি করলেন আপিল বিভাগ

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-09-01 10:42:22

বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভির সম্প্রচারে চলে আসায় এই টিভি সাত দিনের জন্য বন্ধের আদেশ স্থগিত চেয়ে আবেদন নিষ্পত্তি করে দিয়েছেন আপিল বিভাগ।

আবেদনটি অকার্যকর হয়ে যাওয়ায় রোববার (১ সেপ্টেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে সময় টিভির সাবেক ব্যবস্থাপনা পরিচালক আহমেদ জোবায়েরের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার সাকিব মাহবুব। সময় মিডিয়া লিমিটেডের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আহসানুল করিম।

এর আগে ২৬ আগস্ট নতুন ব্যবস্থাপনায় স্যাটেলাইট সম্প্রচারে ফিরে সময় টেলিভিশন। ওই দিন রাত ১১টা ৫৯ মিনিট থেকে আবার সম্প্রচার শুরু হয়। এছাড়া গত ১৯ আগস্ট উচ্চ আদালতের নির্দেশে এক সপ্তাহের জন্য সম্প্রচার বন্ধ ছিল সময় টিভি। আদালতের নির্দেশনা মোতাবেক পুনরায় স্যাটেলাইটে সম্প্রচার শুরু করা হয়।

সময় টিভির পরিচালনা পর্ষদে পরিবর্তন আনা হয়েছে। নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্বগ্রহণ করেছেন খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক মোরশেদুল ইসলাম এবং ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন শম্পা রহমান।

প্রসঙ্গত, ২০০৯ সালে লাইসেন্সের জন্য আবেদন করা সময় টেলিভিশন পরীক্ষামূলক সম্প্রচার শেষে ২০১১ সালের ১৭ এপ্রিল বাণিজ্যিক সম্প্রচারে আসে। লাইসেন্স নেয়ার সময় তৎকালীন মন্ত্রী কামরুল ইসলামের ভাগ্নে আহমেদ জোবায়েরের নামে ৯৩ শতাংশ শেয়ার ছিল।

এ সম্পর্কিত আরও খবর