৪৬ বছরে কারও বিরুদ্ধে মামলা করিনি: আ স ম ফিরোজ

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-08-31 17:39:22

‘আমি জনতার ভোটে নির্বাচিত হয়েছি। ৪৬ বছর সংসদ সদস্য থাকাকালে কখনও কারও বিরুদ্ধে মামলা করিনি।’ রিমান্ড শুনানিতে সাবেক হুইপ আ স ম ফিরোজ আদালতকে এ সব কথা বলেন।

শনিবার (৩১ আগস্ট) রাজধানীর ভাটারা থানার একটি হত্যা মামলায় ৭ দিনের রিমান্ড শেষে ফিরোজকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে সোহাগ মিয়া নামে অপর একটি হত্যা মামলায় ফের ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয়।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালত শুনানি শেষে তার ফের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

ফিরোজের আইনজীবী কামাল হোসেন বিশ্বাস রিমান্ড শুনানিতে বলেন, দেশে দু-চার জন স্বচ্ছ রাজনীতিবিদের মধ্যে তিনি একজন। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা, আটবারের নির্বাচিত সংসদ সদস্য। এর আগে তাকে সাত দিনের রিমান্ডে নেওয়া হয়। কোনও তথ্য উদঘাটিত হয়নি। আবার রিমান্ডে নেওয়া হলে তা হবে সংবিধান, মানবাধিকারবিরোধী।

এ সময় আ স ম ফিরোজ আদালতকে বলেন, আমি একজন বীর মুক্তিযোদ্ধা। অস্ত্র হাতে নিয়ে যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছি। জিয়াউর রহমান রাষ্ট্রপতি থাকাকালে আমার এলাকা পটুয়াখালীর বাউফলে যান। তার সময় নির্বাচন করে ১৪ হাজার ভোট বেশি পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হই। আটবার সংসদ সদস্য নির্বাচিত হই। ২০০১ সালে জোর করে আমাকে হারিয়ে দেওয়া হয়। আল্লাহকে হাজির-নাজির করে বলছি, আমি জনতার ভোটে নির্বাচিত হয়েছি।

এ সময় তিনি বলেন, আমি আওয়ামী লীগসহ সব রাজনৈতিক দলকে সমানভাবে সম্মান করেছি। ৪৬ বছর সংসদ সদস্য হয়ে কাজ করার সময় কখনও কারও বিরুদ্ধে মামলা করিনি। এ মামলার ঘটনা সম্পর্কে আমি জানি না। আমি অসুস্থ। জামিন চাই।

এর আগে, গত ২৩ আগস্ট রাতে রাজধানীর বনানী থানা এলাকা থেকে ফিরোজকে গ্রেফতার করা হয়।

এ সম্পর্কিত আরও খবর