চট্টগ্রামে তরুণীকে ধর্ষণের দায়ে ৪ জনকে যাবজ্জীবন

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-08-27 18:40:40

চট্টগ্রামের জোরারগঞ্জ থানার মরগাং গ্রামে ১৮ বছরের তরুণীকে ধর্ষণ ও সহযোগিতার দায়ে ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মিরসরাইয়ের জোরারগঞ্জ থানার মরগাং গ্রামের জয়নাল আবেদীনের ছেলে মো. নাজমুল (২৮), একই এলাকার উত্তর মরগাং গ্রামের ভুলু মিয়ার ছেলে মো. রিয়াজ (২৮), নুরুল হুদার ছেলে মো. দুলাল (২৭) এবং রাজা মিয়ার ছেলে মো. জামশেদ। (২৪)।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ভুক্তভোগীর বাবা চট্টগ্রাম শহরের চাকরিজীবী। আসামি নাজমুলের প্রেমের প্রস্তাবে ভুক্তভোগী তরুণী রাজি না হওয়ায় বিভিন্নসময় ভয়-ভীতি দেখাতো আসামিরা। ২০১৯ সালের ১ আগস্ট ভুক্তভোগীর মা বাড়িতে ছিলেন না। সেসময় ঘরে ছিলেন ভুক্তভোগী তরুণী ও তার ছোট বোন। তখন জোরপূর্বক ঘরে প্রবেশ করে নাজমুল অপর আসামিদের সহযোগিতায় তাকে ধর্ষণ করে।

এ ঘটনায় ভুক্তভোগীর বাবা একই বছরের ২৩ আগস্ট বাদী হয়ে জোরারগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। পরে ২০২০ সালের ১৬ জানুয়ারি আসামিদের অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

রায়ের বিষয়টি নিশ্চিত করে সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী মো. কফিল উদ্দিন বলেন, মোট আটজন সাক্ষীর সাক্ষ্যে আসামিরা দোষী সাব্যস্ত হওয়ায় তাদের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিজ্ঞ আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, রায় ঘোষণার সময় আসামি দুলাল বাদে বাকি তিন আসামি উপস্থিত ছিলেন। দুলাল পলাতক রয়েছে। উপস্থিত আসামিদের সাজা পরোয়ানামূলে কারাগারে প্রেরণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর