মেহেরপুরে পাবলিক প্রসিকিউটরের বিরুদ্ধে মামলা

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, মেহেরপুর | 2024-08-27 18:10:54

মামলা, খুন ও গুমের ভয় দেখিয়ে ৩ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মেহেরপুর জেলা জজ আদালতের বর্তমান পাবলিক প্রসিকিউটর (পিপি) পল্লব ভট্টাচার্যের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন কামাল হোসেন নামের এক ব্যক্তি।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে মেহেরপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট-১ শারমিন নাহারের আদালতে হাজির হয়ে তিনি এ মামলা দায়ের করেন। মামলায় পিপির সহযোগী হিসেবে আরও ১৮১ জনের নাম উল্লেখ করা হয়। তিনি ২০১৪ সাল থেকে এখন পর্যন্ত মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের পিপি হিসেবে নিযুক্ত রয়েছেন।

মামলাটি আমলে নিয়ে আদালতের বিচারক শারমিন নাহার সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন। বাদী পক্ষের আইনজীবি মারুফ আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, মেহেরপুর জেলা জজ আদালতের পিপি পল্লব ভট্টাচার্য প্রভাব খাটিয়ে সরকারের গুরত্বপূর্ণ পদ দখলে নিয়ে সন্ত্রাসী ও অস্ত্রবাজ সংগঠন তৈরি করে এলাকায় ত্রাসের সৃষ্টি করেন এবং নিরীহ লোকদের মামলা, খুন ও গুম এর ভয় দেখিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।

বিগত ২০১৩ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত ৫৯টি মামলার আসামিদের তার বাড়িতে বা তার চেম্বারে ডেকে নিয়ে এসে চাঁদা আদায় করেছেন। যেসব লোকজন আসামিকে চাঁদা দিতে ব্যর্থ হয়েছে তাদের মামলার আসামি করেছে। বিভিন্ন মামলার আসামিদের কাছে জামিনের মুক্তি বা চার্জ হইতে খালাস বা খালাস প্রদানের নামে মিথ্যা মামলায় জড়ানো ও সাজা দেওয়ার ভয় দেখিয়ে তিন কোটি টাকা আদায় করেন।

সর্বশেষ চলতি বছরের ১২ জুন সকাল সাড়ে ৮টার দিকে বাদী তার দলীয় সংগঠনের পক্ষ হইতে মামলা মোকদ্দমা পরিচালনা করার দায়িত্ব থাকায় আসমি তাকে নিজস্ব বাড়ীর "ল" চেম্বারে ডেকে নেন। সাক্ষীগণদের উপস্থিতিতে ১১ জন আসামির জামিনের জন্য ৪ লাখ টাকা চাঁদা গ্রহণ করেন।

মামলায় ১৮১ আসামির মধ্যে অন্যতম কয়েকজন হলেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুস সামাদ বাবুল বিশ্বাস, বুড়িপোতা ইউনিয়ন চেয়ারম্যান শাহ জামাল চৌধুরী, বারাদি ইউনিয়ন চেয়ারম্যান মোমিনুল ইসলাম, কুতুবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইদ্রিস আলী মাস্টার, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফুয়ান আহমেদ রুপক, সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বারিকুল ইসলাম লিজন, যুবলীগ নেতা মিজানুর রহমান হিরণ, ছাত্রলীগ নেতা কুতুব উদ্দিন।

উল্লেখ্য, মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটার অ্যাডভোকেট পল্লব ভট্টাচার্য গত জুলাই মাস থেকে দুই মাসের ছুটিতে জাপানে অবস্থান করছেন।

এ সম্পর্কিত আরও খবর