শিক্ষার্থী হত্যায় আনিসুল-সালমান-জিয়াউলের ফের রিমান্ড আবেদন

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-08-24 15:46:19

বৈষম্য বিরোধী আন্দোলন চলাকালে লালবাগ থানা এলাকায় পুলিশের গুলিতে আইডিয়াল কলেজের শিক্ষার্থী খালিদ হাসান সাইফুল্লাহ নিহতের মামলায় সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক প্রধানমন্ত্রীর বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান ও চাকরিচ্যুত মেজর জেনারেল জিয়াউল হাসানকে ফের ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়েছে।

নিউমার্কেট থানা এলাকার এক দোকান কর্মচারি শাহজাহান আলী হত্যা মামলায় ১০ দিনের রিমান্ডে শেষে তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে আইডিয়াল কলেজের শিক্ষার্থী খালিদ হাসান সাইফুল্লাহ ফের ১০ দিনের ঈমানের আবেদন করা হয়।

লালবাগ থানা পুলিশের উপ-পরিদর্শক আক্কাস মিয়া রিমান্ডের এ আবেদন করেন।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীম আদালতে আসামিদের উপস্থিতিতে এ রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।

২০২৪ সালের ৫ জুনের পর সরকারী চাকুরীতে নিয়োগের ক্ষেত্রে কোটা আরোপ নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত ১৮ জুলাই বিকাল ৬ টায় আসামিদের পরিকল্পনায় এবং প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে অন্যান্য আসামিরা হত্যার উদ্দেশ্যে নিরাপরাধ শান্তিপূর্ণ মিছিলের উপর দেশিয় অস্ত্রশস্ত্র সহ শত শত সাউন্ড গ্রেনেড, টিয়ার সেল, রাবার বুলেট ও গুলি বর্ষণ করে। ঘটনাস্থলে ইফতি, জুবায়ের, তানভীর, ইসমাইলসহ অনেক নিরস্ত্র ছাত্র জনতা আহত হয়। তাদের মধ্যে আইডিয়াল কলেজের ১ম বর্ষের মেধাবী ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ আসামীগণের নিক্ষিপ্ত এলোপাথাড়ি গুলিতে বুকে পেটে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান।

এ সম্পর্কিত আরও খবর