রংপুরে শেখ হাসিনা-রেহানার বিরুদ্ধে সবজি বিক্রেতা হত্যা মামলা

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2024-08-20 18:08:35

রংপুরে কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে সবজি বিক্রেতা সাজ্জাদ হোসেন নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানাসহ ৫৭ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা করা হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) বিকেলে রংপুর জজ কোটের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সাজ্জাদের স্ত্রী জিতু বেগম বাদী হয়ে এই মামলার আবেদন করেন। মামলাটিকে এজাহার হিসেবে গ্রহণের জন্য মহানগর কোতোয়ালি থানাকে নির্দেশ দেন আদালতের বিচারক রাজু আহমেদ বাবু।

এছাড়া মামলায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, হাসানুল হক ইনু, নাইমুল ইসলাম খান, রাশেদ খান মেনন, এ আরাফাত, অপু উকিল, রংপুরের সাবেক এমপি আহসানুল হক চৌধুরীর ডিউক, জাকির হোসেন সরকার, আসাদুজ্জামান বাবলু, পৌর মেয়র টুটুল চৌধুরী, সাবেক আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুনসহ ৮ পুলিশ কর্মকর্তা, উপজেলা এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ জেলা, মহানগর ও উপজেলা আওয়ামী লীগের ৫৭ জনের নেতার নাম উল্লেখ করা হয়।

এছাড়া অজ্ঞাত ৩০০ জনকে আসামি করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী মোফাজ্জল হোসেন বকুল বলেন, আদালত বাদির কথা শুনে মামলাটিকে এজাহার হিসেবে গ্রহণ করার জন্য নির্দেশ দিয়েছে মহানগর কোতোয়ালি থানাকে। আশা করছি ন্যায় বিচার পাব আমরা।

জানা গেছে, নিহত সাজ্জাদ রংপুর নগরীর বাসিন্দা। তিনি পেশায় একজন সবজি বিক্রেতা। তিনি নগরীর সিটি বাজার সবজি আড়ত থেকে সবজি কিনে নগরীর আরসিসিআই মোড়ে বিক্রি করেন।

নিহত সাজ্জাদের মা ময়না বেগম বলেন, গত ১৯ জুলাই শুক্রবার বিকেলে সিটি বাজার কাঁচামাল আড়তে সবজি কিনতে যায় আমার ছেলে সাজ্জাদ। তখন বাজারের সামনে ছাত্র জনতার আন্দোলনে পানি ও রুটি দিতে এগিয়ে আসলে পুলিশ তাকে গুলি করে হত্যা করে। আমার নিরপরাধ ছেলেকে হত্যায় জড়িতদের ন্যায্য বিচার চাই আমি।

এ সম্পর্কিত আরও খবর