মির্জা আব্বাসের দুর্নীতি মামলার যুক্তিতর্ক ২২ আগস্ট

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-08-20 13:48:53

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপন সংক্রান্ত দুর্নীতি মামলার যুক্তিতর্কের জন্য আগামী ২২ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২০ আগস্ট) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মাসুদ পারভেজের আদালতে মামলার যুক্তি তর্ক শুনানি হয়। মির্জা আব্বাসের আইনজীবী অ্যাডভোকেট আমিনুল ইসলাম যুক্তিতর্ক শুনানি করেন। কিন্তু যুক্তিতর্ক শেষ না হওয়ায় বিচারক আগে ২২ আগস্ট যুক্তিতর্কের জন্য দিন ধার্য করেছেন।

গত বছরের ১২ নভেম্বর ঢাকা ব্যাংকের দুই কর্মকর্তা শাহজাহান মিয়া ও কাজী শিফাউর রহমান হিমেল তার পক্ষে সাফাই সাক্ষ্য দেন। এরপর মির্জা আব্বাস নিজেই তার মামলায সাফাই সাক্ষ্য দেন।

মামলার বিচার চলাকালে আদালত প্রসিকিউশনের ২৪ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৭ কোটি ৫৪ লাখ ৩২ হাজার ২৯০ টাকার সম্পদ অর্জন এবং ৫৭ লাখ ২৬ হাজার ৫৭১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ১৬ আগস্ট দুদকের উপপরিচালক মো. শফিউল আলম রাজধানীর রমনা থানায় মির্জা আব্বাসের বিরুদ্ধে মামলা করেন। ২০০৮ সালের ২৪ মে মামলাটি তদন্ত শেষে দুদকের উপপরিচালক মো. খায়রুল হুদা আদালতে চার্জশিট দাখিল করেন। তদন্তে তার বিরুদ্ধে ৪ কোটি ২৩ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ২২ লাখ টাকার সম্পত্তির তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

এ সম্পর্কিত আরও খবর