তলবি সভায় সুপ্রিম কোর্ট বারে নতুন কমিটি

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-08-18 21:11:26

আইনজীবীদের তলবি সভার মাধ্যমে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সেশনের বাকি মেয়াদের জন্য নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

রোববার (১৮ আগস্ট) সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে অনুষ্ঠিত তলবি সাধারণ সভার মাধ্যমে এ কমিটি গঠন করা হয়।

সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি ড. রফিকুল ইসলাম মেহেদী এ কমিটির ঘোষণা দেন।

কমিটি অন্যান্য পদের জন্য সহ-সভাপতি পদে মোহাম্মদ হুমায়ুন কবির মঞ্জু ও সরকার তাহমিনা বেগম সন্ধ্যা, ট্রেজারার পদে রেজাউল করিম রেজা, সহ-সম্পাদক পদে মো. মাহফুজুর রহমান (মিলন) ও মো. আবদুল করিম, সদস্য হিসেবে সৈয়দ ফজলে এলাহি অভি, এবি এম ইব্রাহিম খলিল, ফাতেমা আক্তার, মো. শফিকুল ইসলাম, মো. আশিকুজ্জামান নজরুল, মহি উদ্দিন মো. হানিফ ও রাসেল আহম্মেদের নাম ঘোষণা করা হয়।

ড. রফিকুল ইসলাম মেহেদী বলেন, এই কমিটি অবিলম্বে দায়িত্ব গ্রহণ করবে এবং অত্র সমিতির ২০২৪-২৫ এর কার্যনির্বাহী কমিটি হিসেবে সব কার্যক্রম পরিচালনা করবেন। সবার সমর্থনে নতুন কার্যকরী গঠনের সিদ্ধান্তটি পাস ও অনুমোদিত হলো।

গত ১০ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের নির্বাচনে সভাপতি পদে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ ৪টি পদে বিএনপি সমর্থিত প্যানেলের প্রার্থীদের বিজয়ী ঘোষণা করা হয়। অন্যদিকে সম্পাদক পদে শাহ মঞ্জুরুল হকসহ ১০টি পদে আওয়ামী লীগের প্যানেলের প্রার্থীরা জয়ী ঘোষণা করা হয়। নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী আবুল খায়ের এ ফলাফল ঘোষণা করেন।

এদিকে জাল ভোট ও কারচুপির অভিযোগ এনে নির্বাচন প্রত্যাখ্যান করে পুনরায় নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছিলেন বিএনপির প্যানেলের সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। বিএনপির প্যানেলের সভাপতি প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন পুনরায় ভোট গণনার আবেদন করেছিলেন।

এ সম্পর্কিত আরও খবর