ঈশ্বরদীতে সাবেক এমপিকে প্রধান আসামি করে ৭১ জনের নামে মামলা

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পাবনা | 2024-08-16 16:04:24

পাবনার ঈশ্বরদীতে বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের ওপর গুলি ও বোমা বর্ষণের অভিযোগে পাবনা ৪ আসনের সাবেক এমপি গালিবুর রহমান শরীফ ও পৌর মেয়র ইছাহক মালিথাসহ ৭১ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেলে উপজেলার নজরুল ইসলাম নামের এক ব্যক্তি বাদী হয়ে ইশ্বরদী থানায় এ মামলা দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মনিরুল ইসলাম।

ঈশ্বরদী থানার এ কর্মকর্তা জানান, বৃহস্পতিবার বিকেলে নজরুল ইসলাম নামের একজন বাদী হয়ে ৭১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত অনেককেই আসামি করে লিখিত অভিযোগ দেন। চলমান বৈষম্যবিরোধী আন্দোলনের কর্মসূচিতে হামলা চালানোর অভিযোগ এনে হত্যাচেষ্টা ও বিস্ফোরক আইনে মামলা করা হয়েছে। এতে প্রধান আসামি করা হয়েছে স্থানীয় সাবেক সাংসদ গালিবুর রহমান শরীফকে। এছাড়া তার ভাই শিরহান শরীফ তমাল ও পৌর মেয়র ইছহাক মালিথা সহ আ.লীগ ও অঙ্গসংগঠনের অনেককেই আসামি করা হয়েছে।

ওসি (তদন্ত) মনিরুল ইসলাম জানান, অভিযোগের ভিত্তিতে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পূর্বঘোষিত এক দফা দাবি আদায়ের কর্মসূচিতে যোগদানকালে দাশুড়িয়া, সলিমপুর সাহাপুর, পাকশীসহ উপজেলার বিভিন্ন স্থানে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ ওঠে যুবলীগ, ছাত্রলীগ ও আওয়ামীলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। পরে ঈশ্বরদী পৌর কাচারীপাড়াসহ কয়েকটি জায়গায় সাধারণ শিক্ষার্থীদের ওপর প্রকাশ্যে গুলি ও বোমা বর্ষণের ঘটনা ঘটে। এতে কেউ নিহত নাহলেও চারজন গুলিবিদ্ধসহ অন্তত ১৫ জন আহত হন।

এ সম্পর্কিত আরও খবর