পিএসসির উপ-পরিচালকসহ ৬ আসামির রিমান্ড শুনানি ১৬ জুলাই

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-07-11 20:51:14

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অধীনে বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) ক্যাডার, নন-ক্যাডার পরীক্ষাসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনায় করা মামলায় পিএসসির উপ-পরিচালক জাহাঙ্গীর আলমসহ ছয় আসামির রিমান্ড শুনানির জন্য আগামী ১৬ জুলাই ধার্য করেছেন আদালত।

অপর পাঁচ আসামি হলেন- পিএসসির সহকারী পরিচালক এস এম আলমগীর কবির, ডিডি আবু জাফর, প্রতিরক্ষা ও অর্থ বিভাগ এসিসিডিএফের (বিওএফ) অডিটর প্রিয়নাথ রায়, মিরপুরের পোশাক কারখানার ব্যবসায়ী নোমান সিদ্দিকী ও ব্যবসায়ী জাহেদুল ইসলাম।

বৃহস্পতিবার (১১ জুলাই) মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার জুয়েল চাকমা আসামিদের ১০ দিন রিমান্ডে নেওয়ার জন্য ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করেছিলেন।

গত ৯ জুলাই পিএসসির সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলীসহ ১০ জনকে আদালতে হাজির করা হয়েছিল। আসামিদের মধ্যে আবেদ আলীসহ ৭ জন দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

অপর ছয় আসামি হলেন- অফিস সহায়ক খলিলুর রহমান, অফিস সহায়ক (ডিসপাস) সাজেদুল ইসলাম, ঢাবির সাবেক শিক্ষার্থী বর্তমানে মিরপুরের ব্যবসায়ী আবু সোলায়মান মো. সোহেল, ব্যবসায়ী সহোদর সাখাওয়াত হোসেন ও সায়েম হোসেন এবং লিটন সরকার (বেকার)।

ওইদিন ৭ আসামির জবানবন্দি গ্রহণ করে অপর ১০ আসামি জামিন আবেদন নাকচ করে তাদের কারাগারে পাঠায় আদালত।

বৃহস্পতিবার কারাগারে আটক ১০ আসামির মধ্যে ৬ জনকে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়। বাকী ৪ জনের বিরুদ্ধে কোনো আবেদন না থাকায় আপাতত তাদের কারাগারেই থাকতে হচ্ছে।

৭ জুলাই রাতে বিসিএসের প্রশ্নফাঁস নিয়ে পিএসসির বিরুদ্ধে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের পর ফেসবুকে সৈয়দ আবেদ আলীর পোস্টগুলো ভাইরাল হতে থাকে। এ ঘটনায় ৮ জুলাই রাতে পুলিশ বাদী হয়ে পল্টন মডেল থানায় এ মামলা দায়ের করে।

এ সম্পর্কিত আরও খবর