শাপলা চত্বরসহ হেফাজতের প্রতিটি হত্যাকাণ্ডের বিচার চান মামুনুল হক

ইসলামি খবর, ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-08-15 20:00:47

শেখ হাসিনার শাসনামলে পিলখানা হত্যাকাণ্ড, হেফাজতের নেতাকর্মীদের হত্যাসহ বৈষম্যবিরোধী আন্দোলনে হতাহতদের সুষ্ঠু বিচার দাবি করেছেন বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মুহাম্মাদ মামুনুল হক।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বায়তুল মোকাররম উত্তর গেটে বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে আয়োজিত নৈরাজ্যবাদবিরোধী গণমিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ দাবি জানান।

মাওলানা মামুনুল হক ২০০৯ সালে পিলখানা হত্যাকাণ্ড, ২০১৩ সালে দেশব্যাপী হেফাজতের নেতাকর্মীদের নির্বিচারে হত্যা এবং ২০২৪ সালের ছাত্র-জনতার আন্দোলনে প্রতিটি হতাহতের ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষীদের দ্রুত শাস্তি দিতে অন্তর্বর্তীকালীন সরকারের কাছে জোর দাবি জানান।

জাতির চেতনার সঙ্গে সহমত পোষণ করে ৫ আগস্টের বিপ্লবকে মহিমান্বিত করার জন্য ১৫ আগস্টের শোকদিবস বাতিল করায় অন্তর্বর্তীকালীন সরকারকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, শেখ হাসিনা পালিয়ে ভারতে আশ্রয় নিয়েও চুপ করে বসে নেই। সেখান থেকে উসকানি দিয়ে রক্তে অর্জিত স্বাধীনতাকে নস্যাৎ করতে নৈরাজ্য সৃষ্টি করতে চায়।

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব আরও বলেন, এদেশের মানুষ অতীতেও সাম্প্রদায়িক সম্প্রীতির নজির স্থাপন করেছে বর্তমানেও করছে। মাদ্রাসার ছাত্র ও ইসলামি দলের নেতাকর্মীরা সংখ্যালঘু ধর্মালম্বীদের উপাসনালয় ও ঘর-বাড়ি পাহারা দিচ্ছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

তিনি দেশবাসী ও দলীয় নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, পরাজিত শক্তি দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করছে। তাদের ষড়যন্ত্র রুখতে পাড়া-মহল্লায় সংগ্রাম পরিষদ গঠন করে ঐক্যবদ্ধভাবে নৈরাজ্য ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। এ সময় তিনি আগামীকাল (১৬ আগস্ট) দেশব্যাপী নৈরাজ্যবাদবিরোধী মিছিলসহ রাজপথে নামতে দেশবাসী ও দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

বায়তুল মোকাররম উত্তর গেটে অনুষ্ঠিত সমাবেশ ঢাকা মহানগর উত্তরের সভাপতি মুফতি হাবীবুর রহমানের সভাপতিত্বে ও মহানগর দক্ষিণ শাখা সাধারণ সম্পাদক মাওলানা সানাউল্লাহ আমীনির পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের নায়েবে আমির মাওলানা খুরশিদ আলম কাসেমী, যুগ্ম-মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, কেন্দ্রীয় সহ-বায়তুল মাল সম্পাদক মাওলানা ফজলুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মুফতি নূর মোহাম্মদ আজিজী, উত্তরের সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার হোসেন রাজী, দক্ষিণের সহ-সাধারণ মাওলানা মুহাম্মদ রিজওয়ান হুসাইন, ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় বায়তুল মাল সম্পাদক মুহাম্মদ আশিকুল ইসলাম।

উপস্থিত ছিলেন কেদ্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মদ ফয়সাল, মাওলানা আবুল হাসানাত জালালী মাওলানা আবু সাঈদ নোমান, প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূইয়া, ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি মাওলানা হাসান জুনাঈদ, যুব মজলিসের কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক মাওলানা রাকিবুল ইসলাম, মহানগর সভাপতি মাওলানা জাহিদুজ্জামান, শ্রমিক মজলিস ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাওলানা খায়রুল ইসলাম ঠাকুর প্রমুখ।

সমাবেশ শেষে মাওলানা মুহাম্মাদ মামুনুল হকের নেতৃত্বে গণমিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিজয় নগর পানির ট্যাংকির সামনে দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

এ সম্পর্কিত আরও খবর