হ্যারি-মেগানের নতুন দাতব্য সংস্থার নাম আর্চওয়েল

ইউরোপ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 16:49:12

ব্রিটেনের প্রিন্স হ্যারি ও মেগান দম্পতি আর্চওয়েল নামে একটি নতুন দাতব্য সংস্থা চালু করতে যাচ্ছেন।

গ্রিক শব্দ আর্চ অর্থ কর্মের উৎস। যা থেকে আর্চওয়েল শব্দটি এসেছে। হ্যারি এবং মেগান আর্চি শব্দে অনুপ্রাণিত হয়েই নিজেদের ছেলের নাম রেখেছেন আর্চি।

ব্রিটেনের ডেইলি টেলিগ্রাফ পত্রিকার খবরে এ তথ্য জানিয়ে বলা হয়, পরিস্থিতি স্বাভাবিক হলে আর্চওয়েল সংস্থাটি সম্পর্কে আরও বিশদ জানানো হবে। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে সংস্থাটির ব্যাপারে ঘোষণা দিতে দেরি হচ্ছে।

মেগান ও হ্যারির ভাষ্য, অপেক্ষা করুন, নতুন এ সংস্থা তাদের সাসেক্স রয়্যাল ব্র্যান্ডকে বদলে দেবে।

সম্প্রতি এ দম্পতি ব্রিটিশ রাজপরিবারের জ্যেষ্ঠ পদ থেকে সরে দাঁড়িয়েছেন এবং সাধারণ মানুষের মতো জীবনযাপন করছেন।

এ দম্পতি গত মাসে মার্কিন যুক্তরাষ্ট্রে তাদের নতুন ব্র্যান্ড সম্পর্কিত কাগজপত্র জমা দেওয়ার পরে কীভাবে তাদের নিজস্ব দান এবং স্বেচ্ছাসেবামূলক পরিষেবা দেওয়া যায়, তা বিবেচনা করছেন।

ছেলে আর্চির সঙ্গে হ্যারি-মেগান, ছবি: সংগৃহীত

তারা বিস্তৃত ওয়েবসাইট অন্তর্ভুক্ত করার এবং ফিল্ম, পডকাস্ট এবং বইয়ের মাধ্যমে "শিক্ষা এবং প্রশিক্ষণ উপকরণ" ভাগাভাগি করার পরিকল্পনাও করছেন।

টেলিগ্রাফকে হ্যারি ও মেগান বলেছেন, আমরা বৈশ্বিক মহামারি করোনাভাইরাস মোকাবিলার ওপর আমাদের প্রচেষ্টা জোরদার করেছি। কিন্তু কীভাবে আমরা এটি করছি, সে গল্পটি সবার সঙ্গে ভাগ করে নেওয়ার তাগিদ অনুভব করছি।

তারা বলেন, আর্চ শব্দ থেকে আমরা দাতব্য সংস্থার ধারণা পাই। যা আমরা একদিন গড়ার আশা করছি এবং আমাদের ছেলের নামকরণের ক্ষেত্রেও এ শব্দটি অনুপ্রেরণা যুগিয়েছে। অর্থপূর্ণ ও গুরুত্বপূর্ণ কিছু করাই আমাদের লক্ষ্য।

আর্চওয়েল এমন একটি নাম, যা শক্তি এবং কর্মের জন্য একটি প্রাচীন শব্দকে একত্রিত করে এবং যা আমাদের সবাইকে গভীর সম্পদগুলোর দিকে নজর দেওয়ার আহ্বান জানায়। আমরা সময় যখন ঠিক হবে, তখন আর্চওয়েল উদ্বোধন করার অপেক্ষায় আছি, যোগ করেন হ্যারি ও মেগান।

এ সম্পর্কিত আরও খবর