দিল্লি লকডাউন, চারজনের বেশি জমায়েত নিষিদ্ধ

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 20:41:24

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আগামী ৩১ মার্চ পর্যন্ত দিল্লি লকডাউন ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

সোমবার (২৩ মার্চ) ভোর ৬টা থেকে লকডাউনের সিদ্ধান্ত কার্যকর হবে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী ১১ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। ভারতে প্রায় ৩৬০ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন, ইতোমধ্যে মারা গেছেন ৭ জন।

দিল্লি প্রশাসন গণপরিবহন বন্ধ করে দিয়েছে, সীমানা সিল করেছে এবং দোকানপাট বন্ধ করে দিয়েছে। কেবলমাত্র নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানপাট ও কাঁচাবাজার খোলা রাখার অনুমতি দিয়েছে।

আগামী ৩১ মার্চ অবধি সমস্ত পরিষেবা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে দিল্লি মেট্রো। দিল্লি পুলিশ পুরো শহর জুড়ে চারজনেরও বেশি লোকের জমায়েত নিষিদ্ধ করেছে।

লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজাল রোববার (২২ মার্চ) সন্ধ্যায় সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সিদ্ধান্তের পক্ষে বলেন, কোভিড-১৯ এর প্রাদুর্ভাব ছড়িয়ে পড়া রোধে প্রতিরোধমূলক পদক্ষেপের অংশ হিসেবে সোমবার সকাল থেকে ৩১ মার্চ পর্যন্ত দিল্লির পুরো অঞ্চল লকডাউন করার নির্দেশনা জারি করা হয়েছে।

বিশেষ সময়ের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া প্রয়োজন বলে জানিয়ে দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল বলেছেন, আমরা ভাগ্যবান। আমাদের দেশে ভাইরাসটি দেরিতে এসেছিল। ইতালি ও চীনের অভিজ্ঞতা থেকে আমাদের দেখার এবং শেখার সুবিধা ছিল। তবে আমরা যদি ঠিক সময়ে সঠিক পদক্ষেপ না নিতে পারি তবে আমরা কখনই নিজেদের ক্ষমা করতে পারব না।

 

এ সম্পর্কিত আরও খবর