করোনায় বিশ্বে মৃত্যু ছাড়াল ১১ হাজার

বিবিধ, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 21:13:28

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে করোনায় মৃতের সংখ্যা। বিশ্বের এ সংকটকালীন মুহূর্তে গবেষকরাও হিমশিম খাচ্ছেন এর প্রতিষেধক আবিষ্কারে। ছোঁয়াচে এ রোগে সারাবিশ্বে মৃতের সংখ্যা ১১ হাজার ৩৯৮ জন। এরই সঙ্গে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৫ হাজার ৯৪৪ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৯১ হাজার ৯১২ জন।

ইতালিতে একদিনে রেকর্ড ৬২৭ জনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ইতালিতে রেকর্ড ৬২৭ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা এখন ৪ হাজার ৩২ জনে দাঁড়িয়েছে।

ইতালিতে করোনায় আক্রান্তের সংখ্যা ৪৭ হাজার ২১ জন। যাদের মধ্যে প্রায় ৫ হাজার ১২৯ জন মানুষ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

ইতালির সরকার করোনা মোকাবিলায় সাড়ে তিনশ মিলিয়ন ইউরোর বাজেট ঘোষণা করেছে। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগে পর্যন্ত যারা কর্মহীন থাকবে তারা বেতনের আশি ভাগ অর্থ পাবে।

নিউইয়র্ক লকডাউন

রোনাভাইরাস বা কোভিড-১৯ এর কারণে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক নগরীকে লকডাউন করা হয়েছে। কেবল মুদির দোকান, ফার্মেসি এবং অন্যান্য প্রয়োজনীয় ক্রিয়াকলাপ ছাড়া নগরীর সমস্ত অপ্রয়োজনীয় ব্যবসা বন্ধ থাকবে। বাস্কেটবলসহ অন্যান্য সব খেলাধুলা বন্ধ থাকবে। বাড়ি থেকে বিশেষ প্রয়োজন ছাড়া সরকারি এবং বেসরকারি খাতের কর্মচারীর বের হবেন না।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ২৭৩ জন মারা গেছে । এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮ হাজারেরও বেশি।

যুক্তরাজ্যে বার-রেস্টুরেন্ট বন্ধ ঘোষণা

করোনাভাইরাস মোকাবিলায় শুক্রবার (২০ মার্চ) রাত থেকে সব বার-পাব ও রেস্টুরেন্ট বন্ধ করার ঘোষণা দিয়েছে যুক্তরাজ্য। যত তাড়াতাড়ি সম্ভব নাইটক্লাব, থিয়েটার, সিনেমা হল, জিম ও অবসর কেন্দ্রগুলো বন্ধ করা হবে। প্রাণঘাতী করোনাভাইরাসে যুক্তরাজ্যে মৃতের সংখ্যা ১৪৪ জন। এখন পর্যন্ত দেশটিতে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ২৬৯ জন।


স্পেনে একদিনে ২৬২ জনের মৃত্যু

ইতালির সঙ্গে স্পেনের অবস্থাও খারাপ হতে শুরু করেছে। দেশটিতে একদিনে ২৬২ জন মারা গেছেন। একদিনে নতুন আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৯৪ জন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২১ হাজার ৫৭১ জন।

ইরানে নতুন আক্রান্ত ১ হাজার ২৩৭ জন

ইরানেও বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। ইরানে একদিনে নতুন ১ হাজার ২৩৭ জন আক্রান্ত হয়েছেন। এবং মারা গেছেন ১৪৯ জন। দেশটিতে এখন পর্যন্ত ১ হাজার ৪৩৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। আর মোট আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৬৪৪ জন।

এ সম্পর্কিত আরও খবর