জেএনইউতে ছাত্র-শিক্ষকদের ওপর মুখোশধারীদের হামলা

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক | 2023-08-25 01:51:23

মুখোশধারী দুর্বৃত্তরা ভারতের জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শিক্ষার্থী ও শিক্ষকদের মারধর করেছে। হামলায় বাম-সমর্থিত শিক্ষার্থীদের প্রায় ৩০ জন এবং ১২ শিক্ষক আহত হয়েছেন।

বিজেপির সঙ্গে যুক্ত ছাত্র সংগঠন এবিভিপিকে এ হামলার জন্য দায়ী করেছেন ছাত্র-শিক্ষকরা।

রোববার (৫ জানুয়ারি) সন্ধ্যার দিকে জেএনইউ শিক্ষার্থী ও শিক্ষকদের ওপর এ হামলা চালায় অজ্ঞাত মুখোশধারীরা। এ সময় তারা বিশ্ববিদ্যালয়ের আসবাবপত্রও ভাঙচুর করে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, হামলায় জেএনইউ ছাত্র সংসদের সভাপতি ঐশী ঘোষসহ আহত হয়েছেন অনেকে। রক্তাক্ত অবস্থায় ওই ছাত্রনেতাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়।

আহত ঐশী ঘোষ বলেন, মুখোশধারী দুবৃত্তরা আমার ওপর হামলা চালিয়েছে। আমার শরীর দিয়ে রক্ত ঝরেছে। আমাকে নির্মমভাবে মারধর করা হয়েছে। আরও অনেকে আহত হয়েছেন।

শতাধিক দুর্বৃত্ত ওই হামলায় অংশ নেয় বলে বিভিন্ন সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে। হামলার পর অনেক দুর্বৃত্ত হোস্টেলের ভেতরে অবস্থান নেয় বলেও প্রতিবেদনটিতে বলা হয়েছে।

এদিকে হামলার পর ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দিল্লির পুলিশ প্রধান অমূল্য পট্টনায়েককে হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দেন এবং ঘটনার প্রতিবেদন দিতে বলেন।

এ সম্পর্কিত আরও খবর