হিন্দুরাও আমাদের নাগরিক: যুক্তরাষ্ট্রে তৌহিদ হাসান

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-09-24 21:25:35

অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হাসান যুক্তরাষ্ট্রে গিয়ে বলেছেন, অন্তর্বর্তী সরকার বাংলাদেশের সব নাগরিকের নিরাপত্তা বিধানে সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে।

জাতিসংঘের ৭৯তম সাধারণ অধিবেশনে যোগ দিতে বর্তমানে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করছেন পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হাসান। সেখানে ভারতীয় সংবাদসংস্থা এশিয়ান নিউজ ইন্টারন্যাশনালের (এএনআই) সঙ্গে এক সাক্ষাৎকারে এ মন্তব্য করেন তিনি

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) এএনআই এ বিষয়ে একটি খবর প্রকাশ করে।

এএনআইয়ের প্রতিবেদকের করা এক প্রশ্নের জবাবে পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হাসান বলেন, অন্তর্বর্তীকালীন সরকার দেশের জনগণের নিরাপত্তায় সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এ সময় প্রতিবেদকের আরেক প্রশ্নের জবাবে পররাষ্ট্র উপদেষ্টা বলেন, বাংলাদেশের সবাই এ দেশের নাগরিক। হিন্দুরাও এ দেশের নাগরিক।

সব হামলা মানেই হিন্দুদের ওপর হামলা বলা ঠিক নয়। বরং ভারতের সংবাদমাধ্যমের উচিত এ ধরনের একপেশে সংবাদ পরিবেশন থেকে বের হয়ে আসা।

আমরা আমাদের নাগরিকদের নিরাপত্তা রক্ষায় সবধরনের চেষ্টাই করে আসছি। হিন্দুরাও আমাদের নাগরিক। আমরা তাদের রক্ষায় সর্বদাই সচেতন।

এর আগে সময় সোমবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে তৌ‌হিদ হোসেনের সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের একটি বৈঠক অনুষ্ঠিত হয়।

এরপর পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন মাইক্রোব্লগি সাইট এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে পোস্ট করা এক বার্তায় বলেন, তিনি ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেছেন।

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়। এরপর থেকে বাংলা‌দেশ ও ভারতের সম্প‌র্কে নানা বিষয়ে টানাপোড়েন চলছে। গত ৮ আগস্ট অন্তর্বর্তী সরকার গঠনের পর এই প্রথম ভারতীয় উচ্চ পর্যায়ের সঙ্গে বৈঠক এটি।

এ সম্পর্কিত আরও খবর