দিল্লিতে রেকর্ড পরিমাণ বৃষ্টিতে 'রেড অ্যালার্ট' জারি, স্কুল বন্ধ

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-01 11:14:39

ভারী বৃষ্টিপাতে ভারতের রাজধানী দিল্লিকে স্থবির হয়ে পরেছে। রাজধানীর বেশ কয়েক অংশে দেখা দিয়েছে তীব্র জলাবদ্ধতা। এমন পরিস্থিতিতে শহরটিতে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। বাসিন্দাদের অযথা বাইরে বের না হতে এবং বাড়িঘরের ভেতরে অবস্থান করতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (১ আগস্ট) দেশটির গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানায়।   

এনডিটিভি জানায়, ভারী বৃষ্টিতে রাজধানী দিল্লির অনেক এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। তাই রাজধানীতে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। 

এছাড়া বৃষ্টি সম্পর্কিত ঘটনায় দিল্লিতে দুজনের মৃত্যু হয়েছে। শহরের বহু রাস্তা প্লাবিত হয়েছে এবং সকল স্কুল বন্ধ রাখার কথা জানানো হয়েছে। 

বুধবার শহরের কিছু অংশে রেকর্ড বৃষ্টিপাত হয়েছে এবং মুষলধারে বৃষ্টির জেরে ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) দিল্লিতে রেড অ্যালার্ট জারি করেছে। আইএমডি শহরের বাসিন্দাদের বাড়ির ভেতরে থাকার, তাদের বাড়িগুলো সুরক্ষিত করার এবং ঘরের বাইরে অপ্রয়োজনীয় ভ্রমণ এড়িয়ে চলতে পরামর্শ দিয়েছে।

দিল্লির শিক্ষামন্ত্রী অতীশি বুধবার রাতে ঘোষণা করেছেন, শহরের সমস্ত স্কুল ১ আগস্ট বন্ধ থাকবে।

এদিকে মুষলধারে বৃষ্টির পর নিত্যযাত্রীরা শুধু দিল্লিতেই নয়, দিল্লি-নয়ডা এক্সপ্রেসওয়েতেও ব্যাপক যানজটের কথা জানিয়েছেন। ভারতের জাতীয় রাজধানীর মেহরাউলি-ছত্তারপুর সড়কের যাত্রীরা প্রবল বৃষ্টির কারণে দেড় ঘণ্টারও বেশি সময় ধরে রাস্তায় আটকে থাকার বিষয়ে অভিযোগ করেছেন।

একইভাবে, উত্তরপ্রদেশের নয়ডা থেকে দিল্লির মুলচাঁদ পর্যন্ত ডিএনডি ফ্লাইওয়েতেও গাড়ির দীর্ঘ সারি দেখা গেছে।

এ সম্পর্কিত আরও খবর