মালদ্বীপে প্রবাসীদের সঙ্গে বাংলাদেশের হাইকমিশনারের মতবিনিময়

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-07-31 03:40:00

প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করছেন মালদ্বীপে নিযুক্ত হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

মঙ্গলবার (৩০ জুলাই) হাইকমিশনের হলরুমে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মালদ্বীপে বাংলাদেশের শ্রমবাজারের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়।

এ সময় হাইকমিশনার সবাইকে মালদ্বীপের আইন যথাযথভাবে মেনে চলার ও কারও প্ররোচনায় অবৈধ কাজে লিপ্ত না হওয়ার জন্য অনুরোধ জানান।

এস এম আবুল কালাম আজাদ বলেন, একজন অবৈধভাবে কাজ করলে তার প্রভাব বাকি সবার ওপর পড়ে। তিনি শ্রমবাজারের বর্তমান পরিস্থিতি নিয়ে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান। এছাড়াও সোশ্যাল মিডিয়া যেন কেউ অপব্যবহার না করেন সেদিকে সচেতনতা বৃদ্ধির ওপর গুরুত্ব আরোপ করেন। সবশেষে তিনি প্রবাসী সবাইকে পরস্পরের সহযোগিতার মনোভাব নিয়ে কাজ করে যাওয়ার জন্য অনুরোধ জানান।

মিশনের কাউন্সেলর মো. সোহেল পারভেজ মালদ্বীপের আইন মেনে সব প্রবাসীকে কাজ করার আহ্বান জানান। একইসাথে অবৈধ কাজ যেমন- মাদক, ডলার ব্যবসা ইত্যাদি থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানান।

তিনি বলেন, ইমিগ্রেশন এর নিয়ম অনুযায়ী ওয়ার্ক ভিসাতে এসে মালদ্বীপে অবৈধভাবে কোনো ব্যবসা করা যাবে না।

প্রবাসী বাংলাদেশিদের পক্ষ হতে মালদ্বীপের ব্যবসায়ী দুলাল মাতবর বক্তব্য দেন। তিনি সবাইকে যেকোনো ধরনের গুজব না ছড়ানোর জন্য অনুরোধ করেন। এছাড়াও মালদ্বীপে কোনো ধরনের বেআইনি সমাবেশ, মিছিল, মিটিং না করার জন্যও অনুরোধ জানান।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মালদ্বীপে বাংলাদেশ মিশনের কর্মকর্তা কর্মচারীসহ মালদ্বীপের ব্যবসায়ী দুলাল হোসেন, বাংলাদেশী গণমাধ্যম কর্মীসহ অসংখ্য প্রবাসী বাংলাদেশি।

এ সম্পর্কিত আরও খবর