এনডিএ সরকার ভুলের ফসল: কংগ্রেস প্রধান

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-15 13:19:27

এনডিএ (ন্যাশনাল ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স) সরকার ভুলের ফসল বলে মন্তব্য করেছেন ভারতীয় জাতীয় কংগ্রেস (এএনসি) দলের সভাপতি মল্লিকার্জুন খাগড়ে।

তিনি বলেন, এনডিএ সরকার ভুলের ফসল। বেশিদিন টিকবে না।

শনিবার (১৫ জুন) বেঙ্গালুরুতে সাংবাদিকদের কাছে এভাবেই মন্তব্য করেন মল্লিকার্জুন খাগড়ে। তিনি বলেন, মোদিজীর ‘ম্যান্ডেট’ নেই। যে কোনো সময় পতন ঘটতে পারে।

কংগ্রেস প্রধান এমন সময় এ মন্তব্য করলেন, যখন বিজেপি (ভারতীয় জনতা পার্টি) নেতৃত্বাধীন জোট সরকার ক্ষমতা ধরে রাখতে হিমশিম খাচ্ছে বলে জানিয়েছে এনডিটিভি।

মল্লিকার্জুন বলেন, ভালো দেশ গঠনের জন্য আমরা আমাদের কাজ চালিয়ে যাবো। দেশকে শক্তিশালী করার জন্য আমরা সবাই একসঙ্গে কাজ করে যাবো।

উল্লেখ্য, ২০২৪ সালের ভারতের জাতীয় সংসদের নিম্নকক্ষ লোকসভা নির্বাচনের ৫শ ৪৩টি আসনের মধ্যে বিজেপি নেতৃত্বাধীন জোট ন্যাশনাল ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স (এনডিএ) মোট পেয়েছে, ২শ ৯৩টি আসন। বিজেপি পেয়েছে, ২শ ৪০টা আসন। এককভাবে সরকার গঠন করার জন্য দরকার হয়, ২শ ৭২টি আসন। সে কারণে বিজেপি অন্ধ্র প্রদেশের চন্দ্রবাবু নাইডুর দল তেলুগু দেশম পার্টি (টিডিপি) এবং বিহারের নীতিশ কুমারের দল জনতা দল (সংযুক্ত)/জেডি (ইউ)-এর সহযোগিতায় কেন্দ্রীয় সরকার গঠন করে।

চন্দ্রবাবু নাইডু নেতৃত্বাধীন দল টিডিপি লোকসভায় পেয়েছে ১৬টি আসন এবং নীতিশ কুমারের জেডি (ইউ) দল পেয়েছে ১২টি আসন। এছাড়া এনডিএ জোটভুক্ত একনাথ সিন্ডে’র দল শিব সেনা পেয়েছে ৭টি এবং চিরাগ পাসওয়ানের লোক জনশক্তি পার্টি-রাম বিলাস পেয়েছে ৫টি আসন।

এ সম্পর্কিত আরও খবর