ছত্তিশগড়ে নিরাপত্তা বাহিনীর অভিযানে ৭ মাওবাদী নিহত

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-06-08 20:23:25

ভারতের পশ্চিমবঙ্গের ছত্তিশগড়ের নারায়ণপুরে শুক্রবার (৭ জুন) নিরাপত্তা বাহিনীর যৌথ অভিযানে ৭ মাওবাদী নিহত হয়েছে বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

নিরাপত্তা বাহিনীর অভিযানে উভয় পক্ষের মধ্যে গোলাগুলিতে আহত হয়েছেন ৩ সেনা জওয়ান। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে ছত্তিশগড়ের নারায়ণপুরের।

পুলিশ সূত্রের জানা গেছে, ওরছা এলাকা সংলগ্ন গোবেল গ্রামের জঙ্গলে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলি বিনিময় শুরু হয় মাওবাদীদের। এর আগে, মাওবাদীদের দমনের উদ্দেশে ওই এলাকা ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী।

বস্তার রেঞ্জের ইনসপেক্টর জেনারেল সুন্দরেজ পি জানিয়েছেন, ‘নারায়ণপুর এবং দান্তেওয়াড়া সীমান্ত এলাকায় পুলিশের একটি যৌথ অভিযান পরিচালিত হয়েছে। গোবেল ও মুগেদি গ্রামের জঙ্গলে তারা মাওবাদীদের মুখোমুখি হয় এবং সংঘর্ষ সারাদিন ধরে চলতে থাকে। গোলাগুলি থামার পর অস্ত্রসহ ওই ৭ মাওবাদীর মৃতদেহ উদ্ধার করা হয়। ওই লড়াইয়ে ৩ জওয়ান আহত হয়েছেন। তাদের চিকিৎসা চলছে।’

পুলিশ ঘটনাস্থল থেকে অস্ত্র, মাওবাদীদের বিষয়ক নানান নথি এবং সামগ্রী উদ্ধার করেছে। পুলিশ জানিয়েছে, মৃত মাওবাদীদের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এই ঘটনায় রাজ্যজুড়ে নিরাপত্তা বাহিনীর সঙ্গে পৃথক সংঘর্ষে চলতি বছর এ পর্যন্ত ১২৫ মাওবাদী নিহত হলেন।

এর আগে নারায়ণপুর-বীজাপুর সীমান্ত এলাকাজুড়ে গত ২৩ মে জঙ্গলের মধ্যে যৌথ বাহিনীর অভিযান হয়। সেই ঘটনাতেও ৭ মাওবাদীর মৃত্যু হয়। তারও আগে ১০ মে ১২ জন মাওবাদীর মৃত্যু হয় বীজাপুরে।

এ সম্পর্কিত আরও খবর