ইন্ডিয়া জোট ছাড়লো কেজরিওয়ালের দল এএপি

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-07 01:43:10

দিল্লির বিধানসভা নির্বাচনে আর কংগ্রেসের সঙ্গে জোটে থাকবে না কেজরিওয়ালের দল আম আদমি পার্টি (এএপি)। বৃহস্পতিবার (৬ জুন) এক বৈঠকের পর এ ঘোষণা দিয়েছে দলটি।

বৃহস্পতিবার (৬ জুন) হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, আম আদমি পার্টির দিল্লি রাজ্য আহ্বায়ক গোপাল রাই বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে জানান, বিধানসভা নির্বাচনে তারা কংগ্রেসের সঙ্গে কোনো রকম জোটে থাকতে চান না। একাই লড়তে চান।

গোপাল আরও বলেন, ‘লোকসভা নির্বাচনে লড়াইয়ের জন্য বিজেপিবিরোধী ইন্ডিয়া জোট গড়ে তোলা হয়েছিল। আপও তার অন্যতম অংশ ছিল। কিন্তু আপাতত দিল্লির বিধানসভা নির্বাচনে আপ কোনো জোটে নেই।

তিনি বলেন, আমরা সবচেয়ে প্রতিকূল পরিস্থিতিতে নির্বাচনে লড়েছি। আমাদের শীর্ষ নেতারা জেলে। সব আসনেই জয়ের ব্যবধান কমেছে।

এ সময় তিনি আরও বলেন, আপের প্রধান নেতা তথা দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল এই মুহূর্তে জেলবন্দি। এই কঠিন কঠিন পরিস্থিতিতেও তাদের দল ঐক্যবদ্ধ রয়েছে এবং 'একনায়কতন্ত্রের' বিরুদ্ধে বেশ ভালোভাবে লড়াই করেছে।
গোপাল বলেন, আমাদের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আগামী ৮ জুন আমরা কাউন্সিলরদের সঙ্গে একটি বৈঠক করব। ১৩ তারিখ বৈঠক হবে দিল্লিতে দলের কর্মীদের সঙ্গে। আমাদের লড়াই জারি থাকবে।

উল্লেখ্য, লোকসভা নির্বাচনে দিল্লিতে মোটেই ভালো ফল করতে পারেনি আপ। শুধু দিল্লিতেই নয়, সারাদেশে মাত্র তিনটি আসন পেয়েছে কেজরিওয়ালের দল। তিনটিই পাঞ্জাব থেকে। এই পরিস্থিতিতে বিধানসভা নির্বাচনে তাদের একা লড়ার সিদ্ধান্ত কতটা যথার্থ তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

এ সম্পর্কিত আরও খবর