রাহুলকে মমতার শুভেচ্ছা, জোটে তৃণমূলের দূত হলেন অভিষেক

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-05 09:17:34

ইন্ডিয়া জোটের সাথে এবারও তৃণমূল আছে তা স্পষ্ট করে জানিয়ে দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সরকার গঠন করতে না পারলেও এই জোট যে ভোটের ব্যবধানে খুব ভালো অবস্থানে আছে তা ইতিমধ্যেই প্রমাণিত।

বুথফেরত জরিপগুলোর আভাসকে মিথ্যা প্রমাণ করে এবার লোকসভা নির্বাচনে ৯৯টি আসনে জয় পেয়েছে কংগ্রেস। আর জোটের শরিক হিসেবে রাহুলকে ইতিমধ্যেই শুভেচ্ছা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে বুধবার (৫ জুন) ইন্ডিয়া জোটের বৈঠকে তিনি উপস্থিত থাকতে পারবেন না বলে জানিয়েছেন তিনি। তৃণমূলের পক্ষ থেকে ওই বৈঠকে যোগ দিতে তার দলের পক্ষে দূত হবেন ভ্রাতুষ্পুত্র অভিষেক।

এবারে বিজেপির সিআর পাতিলের রেকর্ড গুঁড়িয়ে প্রায় ৭ লাখ ১০ হাজার ৯৩০ ভোটের জয়ের ব্যবধানে একটি নজির গড়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ডায়মন্ড হারবার লোকসভা আসন থেকে জিতে এ বার হ্যাটট্রিক করলেন তৃণমূলের এই সেনাপতি।

এদিকে ইন্ডিয়া'কে শুভেচ্ছা জানিয়েছে বলে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, 'সনিয়াজি এবং রাহুলকেও অভিনন্দন জানিয়েছি, কিন্তু ওরা এখনও জবাব দেয়নি।'

এছাড়া উদ্বব, তেজস্বী, হেমন্ত সরেনের স্ত্রী, কেজরিওয়ালের স্ত্রী, অখিলেশের স্ত্রীর সঙ্গেও কথা হয়েছে বলে জানান তিনি।

পশ্চিমবঙ্গের এ মুখ্যমন্ত্রী আরও বলেন, 'ইন্ডিয়াকে মানি। এনডিএ ইজ গন। আমি আলাদা করে কোনও দলের নাম নিচ্ছি না। আমি চাই ইন্ডিয়া দেশকে নেতৃত্ব দিক।'

এ সম্পর্কিত আরও খবর