রাহুলের কাছে পরাজয় মেনে নিলেন বিজেপির প্রার্থী দিনেশ

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2024-06-04 16:13:11

ভারতের ১৮তম লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশের রায়বেরেলি আসনে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর কাছে পরাজয় মেনে নিয়েছেন বিজেপির প্রার্থী দিনেশ প্রতাপ সিং।

স্থানীয় সময় মঙ্গলবার (৪ জুন) সকাল ৮টায় লোকসভা নির্বাচনের ভোট গণনা শুরু হয়। দুপুর নাগাদ ফলাফলের ব্যবধান স্পষ্ট হয়ে উঠলে পরাজয় স্বীকার করে নেন দীনেশ।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে দীনেশ রায়বেরেলির জনগণের কাছে ক্ষমা চান। তিনি বলেন, বিজেপির জয় নিশ্চিতের জন্য তার দলের সদস্যরা কংগ্রেসের ঘাঁটি হিসেবে পরিচিত রায়বেরেলিতে অক্লান্ত পরিশ্রম করেছেন। কিন্তু জনগণের রায় দেওয়ার বিষয়টি তার দলের সদস্যদের হাতে ছিল না।

নির্বাচন কমিশনের সর্বশেষ তথ্য অনুসারে, রাহুল গান্ধী রায়বেরেলিতে আসনে ৩ লাখ ৬০ হাজার ৯১৪ ভোট পেয়ে এগিয়ে আছেন।প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী দিনেশ প্রতাপ সিং ১ লাখ ৫৯ হাজার ৮৭০ ভোট পেয়ে পিছিয়ে আছেন।

ফেসবুক পোস্টে দিনেশ বলেন, তিনি অত্যন্ত বিনয়ের সঙ্গে, কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে রায়বেরেলির জনগণের সেবা করেছেন। তবে, সেবাকালে যদি আমার চিন্তা, কথা বা কাজে কোনো ভুল হয়ে থাকে বা কাউকে আঘাত করে থাকি, তাহলে আমি ক্ষমা প্রার্থী।

বিজেপির প্রার্থী দিনেশ প্রতাপ সিং রায়বরেলির উন্নয়নের জন্য তার অবিরাম সমর্থনের আশ্বাস দিয়েছেন।

রায়বেরেলি কংগ্রেসের ঘাঁটি হিসেবে পরিচিত। এই আসনে গত ২০ মে ভোট হয়। এই আসনটিতে ২০০৪ থেকে ২০২৪ সাল পর্যন্ত সোনিয়া গান্ধী প্রতিনিধিত্ব করেছেন। এর আগে আসনটি সঞ্জয় গান্ধী ও রাজীব গান্ধীর দখলে ছিল।

এ সম্পর্কিত আরও খবর