দিল্লির ৭ আসনেই রাজত্ব বিজেপির

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-04 16:11:37

দিল্লিতে লোকসভা আসনের সংখ্যা মাত্র সাতটি। কিন্তু দেশের ক্ষমতায় থাকার সময় রাজধানীতে নিজেদের অবস্থান ভালো রাখতে চায় যে কোনও দল রাজনৈতিক দল। সে ধারাবাহিকতায় কংগ্রেস এবং আম আদমি পার্টির (আপ) জোটকে পেছনে ফেলে দিল্লির ৭ আসনেই অবস্থান ধরে রাখার লড়াইয়ে এগিয়ে রয়েছে বিজেপি।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এর প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, সর্বশেষ তথ্য অনুসারে, দিল্লির ৭ আসনে বিজেপি ৫৪.০৭ শতাংশ, আম আদমি পার্টি ২৬.০১ শতাংশ এবং কংগ্রেস ১৭.২৯ শতাংশ ভোট পেয়েছে।

এখনও পর্যন্ত মোট ছ'টি লোকসভা নির্বাচনে দিল্লির সাতটি কেন্দ্র জিতেছে যেকোনো একটি দল। ১৯৭১, ১৯৮৪ এবং ২০০৯ সালে দিল্লির সাতটি আসনই জিতেছিল কংগ্রেস। বিজেপি দিল্লির সাতটি আসন পেয়েছিল ১৯৯৯ সাল, ২০১৪ সাল এবং ২০১৯ সাল। অর্থাৎ বিধানসভা নির্বাচনে জিততে না পারলেও শেষ দুটি লোকসভা নির্বাচনেই দিল্লিতে ‘ক্লিন সুইপ’ করেছিল বিজেপি। 

সেই ধারা অব্যাহত রেখে এবারও কংগ্রেস এবং আম আদমি পার্টির (আপ) জোটকে পেছনে ফেলে এগিয়ে রয়েছে বিজেপি। উত্তর-পূর্ব দিল্লি, পশ্চিম দিল্লি এবং দক্ষিণ দিল্লির ভোটগণনার এই পর্যায়ে বিজেপি শীর্ষস্থান ধরে রেখেছে।

উত্তর পূর্ব দিল্লিতে বিজেপি প্রার্থী মনোজ তিওয়ারি, দক্ষিণ দিল্লিতে বিজেপি প্রার্থী রামবীর সিং বিধুরী এবং পশ্চিম দিল্লিতে বিজেপি প্রার্থী কমলজিৎ সেহরাওয়াত  বেশি ভোট পেয়ে এগিয়ে রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর