রাজ্যপালের বিরুদ্ধে ফের শ্লীলতাহানির অভিযোগ

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-05-14 15:29:26

ভারতের পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে ফের শ্লীলতাহানির অভিযোগ উঠেছে।

এনডিটিভি জানিয়েছে, বছর খানেক আগে এক নৃত্যশিল্পী রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির ওই অভিযোগ দায়ের করেন লালবাজার থানায়। সম্প্রতি ওই অভিযোগের ভিত্তিতে অনুসন্ধান করে রিপোর্ট জমা দিয়েছে কলকাতা পুলিশ।

এর আগে রাজভবনের এক অস্থায়ী নারী কর্মচারী রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তুলেছিলেন, যা নিয়ে উত্তাল হয়ে উঠেছিল পশ্চিমবঙ্গের রাজনীতি।

সূত্রের খবর, রাজভবনের ভেতরে শ্লীলতাহানির অভিযোগের অনেক আগেই এই অভিযোগটি জমা পড়েছিল।

জি নিউজ জানিয়েছে, ২০২৩ সালের জুন মাসে নয়াদিল্লির এক হোটেলে রাজ্যপাল বোস তার শ্লীলতাহানি করেছেন বলে অভিযোগ করেন এক ওডিশি নৃত্যশিল্পী।

তার অভিযোগ, রাজধানীতে একটি অনুষ্ঠানে নৃত্য পরিবেশনা করার জন্য ওই নৃত্যশিল্পীকে নিয়ে যাওয়া হয়েছিল। নয়াদিল্লির এক বিলাসবহুল হোটেলে তার জন্য রুম বুক করা হয়েছিল। রাজ্যপালের এক আত্মীয় ওই বুকিং করেছিলেন বলে দাবি করেন ওই নৃত্যশিল্পী।

অভিযোগকারীর ভাষ্যমতে, গত বছর ৫ এবং ৬ জুন শ্লীলতাহানির ঘটনা ঘটেছিল। কলকাতায় ফিরে ওই নৃত্যশিল্পী লালবাজার থানায় রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ করেন।

কিন্তু সংবিধান অনুযায়ী, সাংবিধানিক পদে থাকা কোনও ব্যক্তির বিরুদ্ধে পুলিশ কোনও রকম তদন্ত করতে পারে না। তাই লালবাজার অভিযোগকারীর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ।

সেই তদন্ত রিপোর্টই নবান্নের স্বরাষ্ট্র দপ্তরের কাছে জমা দিয়েছে পুলিশ। তবে মুখবন্ধ খামে দেওয়া রিপোর্টে কী আছে, তা জানা যায়নি।

এ সম্পর্কিত আরও খবর