নিয়ন্ত্রণ হারিয়ে পর পর গাড়িতে ধাক্কা ট্রাকের, নিহত ৪৮

আফ্রিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 00:53:54

উত্তর আফ্রিকার দেশ কেনিয়ার ব্যস্ততম সড়কে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পর পর কয়েকটি গাড়িতে ধাক্কার ঘটনায় পথচারীসহ ৪৮ জন নিহত হয়েছেন।

শুক্রবার (৩০ জুন) রাতে কেনিয়ার পশ্চিমাঞ্চলের কেরিচো ও নাকুরু শহরের মধ্যবর্তী ব্যস্ত সড়কে এ দুর্ঘটনা ঘটে। খবর আল-জাজিরার

স্থানীয় পুলিশ কমান্ডার জিওফ্রে মায়েক জানান, কেরিচো-নাকুরু মহাসড়কে এই দুর্ঘটনায় এখন পর্যন্ত ৪৮ জনের মৃত্যুর বিষয়টি আমরা নিশ্চিত হতে পেরেছি। এখনো দু-একজন ট্রাকটির নিচে আটকা পড়ে আছে বলে আশঙ্কা করা হচ্ছে।

এই পুলিশ কর্মকর্তা বলেন, এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ৩০ জনকে গুরুতর আহত বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান তিনি।

মায়েক বলেন, আমরা সন্দেহ করছি, কেরিচো অভিমুখী ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে বাস স্টেশনে দাঁড়িয়ে থাকা কয়েকটি মিনিবাসের ওপর উঠে যায় এবং স্টেশনে দাঁড়িয়ে থাকা যাত্রীদের চাপা দিলে এ হতাহতের ঘটনা ঘটে।

স্থানীয় টেলিভিশনগুলোর সম্প্রচারিত ফুটেজে কয়েকটি দুমড়েমুচড়ে যাওয়া গাড়ি দেখা গেছে।

দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী পিটার ওতিয়েনো নামের এক গাড়ি চালক বলেন, একটি দ্রুতগামী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পথচারীসহ একের পর এক গাড়িতে আঘাত করতে থাকে। তিনি বলেন, এঘটনায় আমি নিজের চোখে প্রায় ২০টি লাশ পড়ে থাকতে দেখেছি। গাড়ির নিচে আরও মৃতদেহ ছিল।

ভারি বর্ষণের কারণে উদ্ধারকাজে ব্যাঘাত ঘটছে বলে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর