বাঘ পালিয়েছে খাঁচা থেকে, ভয়-আতঙ্কে রাত কাটছে ঝাড়গ্রামবাসীর

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 01:22:23

ভারতের পশ্চিমবঙ্গের ঝাড়গ্রামের ‘ডিয়ার পার্ক’ নামে একটি চিড়িয়খানার খাঁচা থেকে পালিয়েছে একটি চিতাবাঘ। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে বাঘটিকে খাঁচায় না দেখে খোঁজাখুঁজি শুরু করে চিড়িয়াখানা কর্তৃপক্ষ। তবে চিড়িয়াখানার আশপাশে তার দেখা মেলেনি। খবর আনন্দবাজার পত্রিকার।

চিড়িয়াখানা ও বন বিভাগের কর্মকর্তারা ধারনা করছেন, বাঘটি শহরে ঢুকে পড়েছে। এ জন্য মানুষকে সতর্ক করতে শহরজুড়ে মাইকিং শুরু করেছেন তারা।

এদিকে, সন্ধ্যা হওয়ায় ভয় ও আতঙ্ক বেড়েছে ঝাড়গ্রাম শহরের বাসিন্দাদের মধ্যে। খাঁচা থেকে বাঘ বেরিয়ে যাওয়ার খবরে তাদের মধ্যে ভয় ও আতঙ্ক বিরাজ করছে। তবে অন্ধকারের মধ্যেই ‘মিনি জু’ এবং আশপাশের এলাকায় তল্লাশি শুরু করেছেন বন বিভাগের কর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শহরে বন বিভাগের কর্মীরা মাইকিং করছেন। তারা বলছেন, ‘একটি বিশেষ ঘোষণা, ডিয়ার পার্ক (মিনি জু) খাঁচা থেকে একটি চিতাবাঘ পালিয়েছে। সর্তক থাকুন, সাবধানে থাকুন। যদি বাঘ দেখতে পান, তাহলে ঝাড়গ্রাম থানায় বা বন দফতরে খবর দিন।’

ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষ বলেন, ‘ডিয়ার পার্ক থেকে একটি চিতাবাঘ পালিয়ে গিয়েছে। তার সন্ধানে তল্লাশি শুরু হয়েছে। মানুষকে সতর্ক ও সাবধান করে মাইকিং করা হচ্ছে।’

এ সম্পর্কিত আরও খবর