ইতালিতে সুস্থ হয়ে উঠলেন আরও ১২২৪ জন

, প্রবাসী

ইসমাইল হোসেন স্বপন, ইতালি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 11:29:18

ইতালিতে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ কমতে শুরু করেছে। প্রতিদিনই কমছে নতুন আক্রান্ত আর বাড়ছে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে যাওয়া মানুষের সংখ্যা।

দেশটিতে গত ২৪ ঘণ্টা সুস্থ হয়েছেন ১ হাজার ২২৪ জন করোনা রোগী। আর এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৫ হাজার ৪৫৪ জন।

সোমবার (১৩ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে ইতালির নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি এসব তথ্য জানান।

তিনি জানান, গত একদিনে ইতালিতে করোনায় প্রাণ হারিয়েছেন ৫৬৬ জন আর আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৫৩ জন। মোট প্রাণ হারিয়েছেন ২০ হাজার ৪৬৫ জন। আক্রান্ত হয়েছেন এক লাখ ৫৯ হাজার ৫১৬ জন।

বোরেল্লি আরও বলেন, ইতালিতে করোনার প্রকোপ কমতে শুরু করেছে। ইতালি খুব শিগরিরই স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে বলে আমরা আশাবাদী।

ইতালিতে করোনায় ৮ বাংলাদেশি প্রাণ হারিয়েছেন। দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার প্রবাসী বাংলাদেশিদের অনুরোধ জানিয়ে বলেন, এ মুহূর্তে সবাইকে ইতালীয় সরকারের আইন মানতে হবে এবং নিজ বাসায় অবস্থান করে দেশকে সুরক্ষা করতে হবে।

ইতালি প্রবাসীদের উদ্দেশে রাষ্ট্রদূত আরও বলেন, আপনার সচেতনতা করোনাভাইরাস মোকাবিলায় সহায়ক ভূমিকা রাখবে। নিজে এবং অন্যের সুরক্ষায় সর্তকতা অবলম্বন করুন। কোন বাংলাদেশি করোনা আক্রান্ত হলে দূতাবাসের সাথে যোগাযোগ করা হলে তাকে সব ধরণের সহযোগিতা করা হবে। বেকার কর্মহীনদেরও সহযোগিতা করা হবে।

করোনা সংক্রমণ রোধ করতে ইতালিতে ফের বাড়ানো হয়েছে লকডাউনের সময়। ১৩ এপ্রিল লকডাউনের সময় শেষ হওয়ার কথা থাকলেও তা আগামী ৩ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। তবে এর আগেই কিছু কিছু এলাকায় লকডাউন তুলে নেওয়া হতে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এ সম্পর্কিত আরও খবর