করোনায় আক্রান্ত নার্সের সুস্থ হওয়ার গল্প

, প্রবাসী

সাকিব এ চৌধুরী, চীন করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 03:24:59

চলমান করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান শহর। এখানকার লিংটিন নামের এক নার্সের করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠার গল্প গণমাধ্যমে উঠে এসেছে।

করোনাভাইরাসে যে কয়টি পেশার মানুষ সবচেয়ে বেশি ঝুঁকিতে আছে, তার মধ্যে নার্স অন্যতম।

উহান শহরের মধ্যবর্তী একটি স্থানের বাসিন্দা লিংটিনের স্বামী চলচিত্র নির্মাতা সাই কাইহাই স্ত্রীর এ কঠিন সময়ের কিছু ভিডিও ফুটেজ ধারণ করেছেন এবং ফুটেজগুলো ব্রিটিশ গণমাধ্যম বিবিসিকে দিয়েছেন।

বিবিসিতে প্রচারিত সেসব ভিডিও ফুটেজে দেখা যায়, সেই নার্স হঠাৎ একদিন তার স্বামীকে বলেন, আমাকে ধরেছে। সাথে সাথে তার স্বামী সাই কাইহাই বুঝতে পারেন যে তার স্ত্রীর কী হয়েছে।

প্রথমে ঘরে থেকেই চিকিৎসা শুরু করেন তিনি। কিন্তু কিছুদিন পর তার অবস্থা আরো খারাপের দিকে যেতে থাকলে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়।

লিংটিন বাড়িতে যে সময় চিকিৎসা নিচ্ছিলেন সে সময় তার স্বামী যথেষ্ট নিরাপত্তা জাতীয় পোশাক পরে তার রুম পরিষ্কার করতে গেলে কেঁদে উঠতেন এবং তাকে এ রুমে আসার জন্য নিষেধ করতেন।

লিংটিনের জন্য খাবার তৈরি করে সাই কাইহাই তার রুমের সামনে এসে ডাকলে তিনি দরজা খুলে খাবার নিয়ে যেতেন।

উল্লেখ্য, করোনাভাইরাসে (কোভিড-১৯) বিশ্বের বিভিন্ন দেশে প্রাণহানির সংখ্যা বেড়েই চলেছে। এ পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৫ হাজার ৮৩৫ জনে পৌঁছেছে। আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ১ লাখ ৫৬ হাজার ৭৩০ জনে।

রোববার (১৫ মার্চ) আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ড ওমিটারস'র জানায়, এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৭৫ হাজার ৯শ' ২২ জন।

এ সম্পর্কিত আরও খবর