ইতালি প্রবাসীরা বাংলাদেশ ভ্রমণে বিরত থাকুন

, প্রবাসী

ইসমাইল হোসেন স্বপন, ইতালি | 2023-08-24 12:33:45

করোনাভাইরাস প্রতিরোধে  জরুরি অবস্থা ঘোষণা করার পর থেকেই ইতালিতে চলছে কঠোর নিষেধাজ্ঞা। খাবার দোকান, ফার্মেসী এবং সেবামূলক প্রতিষ্ঠান ছাড়া অন্য সব ধরণের প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে।

দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার প্রবাসী বাংলাদেশিদের অনুরোধ জানিয়েছেন সবাইকে ইতালির আইনের প্রতি সম্মান জানাতে এবং নিজ বাসায় অবস্থান করতে।

রাষ্ট্রদূত এর আগেও প্রবাসীদের বার বার অনুরোধ জানিয়েছেন অতি প্রয়োজন ছাড়া দেশে ভ্রমণ না করতে। অথচ ইতিমধ্যে অনেক ইতালিয়ান আইন ভঙ্গ করে এবং বাংলাদেশ সরকারের অনুরোধ না রেখেই ইতালি হতে দেশে ভ্রমণ করেছেন। যা নিজে, নিজের পরিজন এবং দেশের জন্য ভয়াবহ সমস্যার কারণ হতে পারে বলে অনেকে ধারণা করছেন।

রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার প্রবাসী বাংলাদেশিদের আবারো অনুরোধ জানিয়ে বলেন, এই মুহূর্তে সকলকে ইতালিয়ান সরকারের আইন মানতে হবে এবং নিজ বাসায় অবস্থান করে দেশকে সুরক্ষা করতে হবে।

রাষ্ট্রদূত বলেন, যারা বাংলাদেশে সঙ্গরোধে (কোয়ারেন্টাইন) আছেন তাদের উচিত নিজ আত্মীয় এবং দেশের কথা চিন্তা করে বাংলাদেশ সরকারকে সহযোগিতা করা এবং ধৈর্য ধারণ করে করোনাভাইরাসের মোকাবেলা করা।

তিনি ইতালী প্রবাসীদের উদ্দেশ্যে আরো বলেন, আপনার সচেতনতা করোনাভাইরাস মোকাবেলায় সহায়ক ভূমিকা রাখবে। নিজে এবং অন্যের সুরক্ষায় সর্তকতা অবলম্বন করুন। আপাতত বাংলাদেশ ভ্রমণে বিরত থাকুন।

এ সম্পর্কিত আরও খবর