বিশ্ব মিডিয়ায় বাংলাদেশের করোনাভাইরাসের খবর

, প্রবাসী

সাকিব চৌধুরী, চীন করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 14:28:52

বাংলাদেশে প্রথমবারের মতো তিন জনকে করোনাভাইরাসে শনাক্ত করা হয়েছে। বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর বাংলাদেশেও এই ভাইরাস সংক্রমিত হয়েছে।

বাংলাদেশে করোনাভাইরাস শনাক্তের খবর বিশ্ব সংবাদ মাধ্যমগুলো ফলাও করে প্রচার করছে। যা নিয়ে এরই মধ্যে প্রতিবেদন প্রকাশ করেছে ব্রিটিশ বার্তা সংস্থা ‘রয়টার্স’, চীনা বার্তা সংস্থা ‘সিনহুয়া’, ভারতীয় মিডিয়া ‘ইন্ডিয়া টুডে’, পাকিস্তানের ‘পাকিস্কান টুডে মধ্যপ্রাচ্যের খলিজ টাইমসহ আরও অনেক বিশ্ব গণমাধ্যম।

চীনা রাষ্ট্রীয় বার্তা সংস্থা ‘সিনহুয়া’ শিরোনামে দিয়েছে 'Asia-Pacific countries report more COVID-19 cases with Bangladesh confirming first 3 infections'

ব্রিটিশ বার্তা সংস্থা ‘রয়টার্স’ বাংলাদেশের প্রথম করোনাভাইরাসের খবর প্রকাশের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনগণের প্রতি এ নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বানটিও তুলে এনেছে।

এদিকে ভারতীয় গনমাধ্যম ইন্ডিয়া টুডেতে বাংলাদেশে করোনাভাইরাসের কারণে আগামী ১৭ মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদের সফর বাতিলের খবরটিও গুরুত্বের সঙ্গে প্রচার করা হচ্ছে।

উল্লেখ্য, রোববার (৮ মার্চ) ইতালি থেকে আসা দুই বাংলাদেশিসহ তাদের পরিবারের আরেক সদস্যের শরীরে করোনাভাইরাসে অস্তিত্ব মিলেছে।

এ সম্পর্কিত আরও খবর