শারজাহ’য় অগ্নিদগ্ধে বাংলাদেশি যুবকের মৃত্যু

, প্রবাসী

তোফায়েল আহমেদ (পাপ্পু), দুবাই করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-03 14:13:41

সংযুক্ত আরব আমিরাতের শারজাহ’য় অগ্নিদগ্ধের ঘটনায় মো. ইউছুফ হোসেন নামের এক বাংলাদেশি যুবকের মৃত্যু হয়েছে।

নিহত ইউছুফ লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি গ্রামের শামছুদ্দিন বেপারী বাড়ির মো. আবদুল্লাহর ছেলে। তার মৃত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

নিহতের ভাই দুবাই প্রবাসী দিদার হোসেন বলেন, মো. ইউছুফ হোসেন অগ্নিদগ্ধের ২৩ দিন পর মৃত্যু হয়েছে। শুক্রবার (১ সেপ্টেম্বর) সকালে সেখানকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

জানা যায়, গত ৯ আগস্ট সংযুক্ত আরব আমিরাতের শারজাহ এলাকার একটি কারখানায় কাজ করার সময় অগ্নিকাণ্ডে ইউছুফের শরীরের বিভিন্ন অংশ পুড়ে যায়। এরপর থেকে তিনি শারজাহ এলাকায় কুয়েতি হসপিটালে চিকিৎসাধীন ছিলেন।

এদিকে দেশের বাড়িতে ইউসুফের মা মাহফুজা খাতুন ও স্ত্রী আছমা বেগম কান্নাকাটি করে বলছেন, দুই বছর চার মাস আগে ৩ লাখ টাকা ঋণ নিয়ে কর্মের সন্ধানে ইউসুফ ভিজিট ভিসায় দুবাই যান। কিন্তু আকামা না থাকায় তিনি বিভিন্ন স্থানে অস্থায়ী শ্রমিক হিসেবে কাজ করতেন। বাড়িতেও ঠিকমতো টাকা-পয়সা পাঠাতে পারতেন না।

নিহতের ভাই দিদার হোসেন বলেন, ইউছুফের মরদেহ দেশে নেওয়ার চেষ্টা করছি। আকামা না থাকায় একটু সময় লাগতে পারে।

ইউসুফের মা মাহফুজা বেগম বলেন, ঋণ নিয়ে ইউছুফ বিদেশে গেছে। এখনো এক টাকাও পরিশোধ করতে পারেনি। এর মধ্যেই আমার ছেলেটা আগুনে পুড়ে মারা গেল। সংসারে তার স্ত্রী, দুই ছেলে ইয়াসিন আরাফাত (১১) ও তাহসিন (৫) রয়েছে। আমার নাতিগুলো এতিম হয়ে গেল। শেষবারের মতো আমরা ইউছুফের মুখটা দেখতে চাই।

এ সম্পর্কিত আরও খবর