‘সরি দীপান্বিতা’র দীপান্বিতাকে পাওয়া গেলো ৬ বছর পর

ছোটপর্দা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-12-11 17:43:33

স্বরাজ দেবের চিত্রনাট্য ও পরিচালনায় ২০১৪ সালে মুক্তি পায় ‘সরি দীপান্বিতা’ শিরোনামের একটি নাটক। নাটকটির ‘সরি দীপান্বিতা’ গানটি সেই সময় তুমুল জনপ্রিয়তা পায়। নাটক ও গানটিতে দীপান্বিতা চরিত্রে দেখা গিয়েছিলো নাফিয়া বিনতে রায়হান তূর্ণাকে। এরপর থেকে আর মিডিয়ায় দেখা যায়নি তাকে।

অবশেষে পাওয়া গেলো ‘সরি দীপান্বিতা’র দীপান্বিতাকে। তবে ৬ বছর পর। নিজের জন্মদিনে কথা বলেছেন বার্তা২৪.কমের সঙ্গে।

বার্তা২৪.কম: সরি আপনাকে দীপান্বিতা নামেই ডাকলাম। সেই যে এক প্রেম করে হারিয়ে গেলেন; এরপর আর খোঁজ নেই। এখন আপনার ব্যস্ততা কি নিয়ে?

তূর্ণা: আমি রাজশাহীর মেয়ে, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে বন্যজীবন ও মৎস্য বিজ্ঞান বিভাগে পড়াশোনা শেষ করে নেদারল্যান্ডস চলে যাই উচ্চতর শিক্ষার জন্য। ২০১৬ সালে দেশে ফিরেছি। এ বছরই আমি পিএইচডি করতে যাচ্ছি দেশের বাইরে, হয়তো বছর শেষে যেতে হবে।

বার্তা২৪.কম: নাটকে বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষে প্রেমে পড়েছিলেন; বাস্তব জীবনের প্রেমটা কেমন?

তূর্ণা: আমি এখন স্বামী, সংসার ও সন্তান নিয়ে ব্যস্ত।

বার্তা২৪.কম: প্রথম কাজ করেই সাড়া ফেলেছিলেন, এরপর আর কাজ করলেন না কেন?

তূর্ণা: আমি আসলে অভিনেত্রী নই। অভিনয় করার ইচ্ছে ওরকমভাবে ছিল না। স্বরাজ ভাইয়া, জীবন ভাইয়া ও আরও যারা ছিলেন সবার সম্মিলিত প্রচেষ্টার ফলেই এটা সম্ভব হয়েছে। আর ‘সরি দীপান্বিতা’ আমার প্রথম কাজ ছিল। তখন অনেক কিছুই বুঝতাম না, অনেক কিছু শিখেছি, অনেক বকাও খেয়েছি। তখনও বুঝিনি কাজটা করে এতো সাড়া পাবে। নতুন করে আর কাজ করা হয়নি কারণ ফাইনাল পরীক্ষা শুরু হয়ে যায়। এছাড়া বিয়েও হয়ে যায়। তারপর আবার আমি দেশের বাইরে চলে গিয়েছিলাম।

বার্তা২৪.কম: নতুন করে কাজ করার ইচ্ছে তাহলে...

তূর্ণা: ‘সরি দীপান্বিতা’র পর অনেক কাজের প্রস্তাব পেয়েছি। কিন্তু পড়াশোনার কারণে করতে পারি নি। তবে এখন ইচ্ছে আছে আবারও কাজ করার, যদি সেরকম সুযোগ পাই।

এ সম্পর্কিত আরও খবর