ত্রিদেশীয় চলচ্চিত্র উৎসবের বিচারক আর.এইচ সোহেল

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-16 18:46:06

পরিচালক ও প্রযোজক আর এইচ সোহেল বাংলাদেশ-ভারত-সিংগাপুর ত্রিদেশীয় উদ্যোগে আয়োজিত ‘বাভাসি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২৩-২৪’-এর বিচারক হিসেবে নির্বাচিত হয়েছেন। এরই মধ্যে চলচ্চিত্র যাচাই-বাছাইয়ের কাজ চলছে বলে জানান তিনি।

এই চলচ্চিত্র উৎসবে বিভিন্ন দেশ থেকে এ পর্যন্ত ১৫৩টি চলচ্চিত্র জমা পড়েছে। জুরি বোর্ডের প্রাথমিক পর্যবেক্ষণে ১৫৩ থেকে ৫০টি বাছাই করা হয়েছে দ্বিতীয় রাউন্ডের জন্য। এরপর দ্বিতীয় রাউন্ডের ৫০টি চলচ্চিত্র থেকে ১০টি চলচ্চিত্র বাছাই করা হবে ফাইনাল রাউন্ডের জন্য।

আর.এইচ সোহেল বলেন, ‘আন্তর্জাতিক বাভাসি চলচ্চিত্র উৎসব ২০২৩-২৪ এর সবগুলো রাউন্ডে বিচারক হিসেবে কাজ করার সুযোগ পাওয়াটা আমার জন্য অনেক সম্মানের। আমার ওপর কর্তৃপক্ষ আস্থা রাখার জন্য বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি। দায়িত্ব পেয়ে আমি খুবই রোমাঞ্চিত।’

বাভাসি চলচ্চিত্র উৎসব থেকে শ্রেষ্ট চিত্রনাট্যকার, নির্মাতা, শিল্পী, চিত্রগ্রাহক, রূপসজ্জা, শিল্প নির্দেশক, সম্পাদনা ও আবহ-সংগীতের ওপর মেধা যাচাই-বাছাই করে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণ করা হবে। নতুনদের প্রতিভা বিকাশের সেই সুযোগটি প্রতিবছর করে দিচ্ছে বাভাসি। এই প্রত্যয়ে আন্তর্জাতিক বাভাসি চলচ্চিত্র উৎসব প্রতিবছর আয়োজন করে আসছে। এরই মধ্যে ৭ বছর পেরিয়ে ৮ বছরে পর্দাপণ করেছে বাভাসি।

এ সম্পর্কিত আরও খবর