বন্যার্তদের জন্য জবি’র কনসার্টে উঠেছে ৮ লক্ষ টাকা

সুরতাল, বিনোদন

মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম | 2024-08-31 13:29:05

বন্যার্তদের পাশে দাঁড়াতে গত ২৮ আগষ্ট ‘কনসার্ট ফর ফ্লাড ভিকটিম’ শিরোনামের কনসার্ট আয়োজন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ব্যান্ড মিউজিক এসোসিয়েশন। বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদ প্রাঙ্গনে কনসার্টটি অনুষ্ঠিত হয়।

কনসার্টে বিনা পারশ্রমিকে পারফর্ম করে দেশের জনপ্রিয় ব্যান্ডদল শিরোনামহীন, অ্যাভয়েড রাফা, সোনার বাংলা সার্কাস, হাইওয়ে, ওউনড, আপেক্ষিক, চাঁন্দের গাড়ি, অ্যাভার্স অফ বাংলাদেশ, আর্ট অব হ্যাভেন, এ.কে. রাহুল এন্ড ব্লাক জ্যাং, প্রতিবিম্ব, শেফার্ডস ব্যান্ডদলসমূহ।

উপস্থাপনায় ছিলেন চ্যানেল আইয়ে ভাইরাল টক শো উপস্থাপক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দীপ্তি চৌধুরী। কনসার্টে প্রতি টিকিটের মূল্য ছিল মাত্র ২৫০ টাকা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের  ‘কনসার্ট ফর ফ্লাড ভিকটিম’ কনসার্ট উপস্থাপনা করেন দীপ্তি চৌধুরী

এই কনসার্টে অংশ নেওয়া একাধিক ব্যান্ডদলের অফিসিয়াল ফেসবুক পেজের পোস্ট থেকে জানা গেছে, বন্যার্তদের জন্য মোট আট লক্ষ নয় হাজার ছয়শত পয়তাল্লিশ টাকা সংগ্রহ করা হয়েছে। এছাড়া প্রায় ৮০০’র বেশি জামাকাপড় এবং কয়েক বক্স স্যালাইন সংগ্রহ করা হয়েছে।

ব্যান্ডদল অ্যাভয়েড রাফা নিজেদের ফেসবুক পেজে লিখেছেন, ‘সায়েন্স ফ্যাকাল্টির মাঠ খুব বেশি বড় নয়, তবু সেখানে এই ছোট পরিসরে একটা কনসার্ট থেকে এই পরিমাণ ডোনেশন বেশ বড় অংক! জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রতিটি মেম্বার যারা এর পেছনে তাদের শ্রম দিয়ে এই চেষ্টাকে সফল করলো তাদের জানাই কৃতজ্ঞতা। অনেক কটূক্তি এবং নেতিবাচক সমালোচনা বাদ দিয়ে তারা কাজ করে দেখিয়েছে। ধন্যবাদ সবাইকে যারা আমাদের সাপোর্ট দিয়েছেন, সাথে থেকেছেন। সবাই মিলে এক থাকলে এগিয়ে যাবে বাংলাদেশ!’

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের  ‘কনসার্ট ফর ফ্লাড ভিকটিম’ কনসার্টে পারফর্ম করেছে ব্যান্ডদল ‘অ্যাভয়েড রাফা’

প্রসঙ্গত, বন্যার্তদের জন্য এবার সর্বপ্রথম কনসার্ট হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে। ‘জরুরী সংযোগ কনসার্ট’ নামের সেই আয়োজন থেকে ডোনেশন উঠেছিল ২১ লক্ষ টাকারও বেশি।

এছাড়া গতকাল ও আজ বানভাসীদের জন্য দুই দিনব্যাপী কনসার্ট হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায়। এতে আজ বিকেল ৪ টা থেকে ১০টা পর্যন্ত গাইবে ব্যান্ডদল জলের গান, মেঘদল, হাইওয়ে, কাকতাল, বাউলা, আহমেদ হাসান সানি ও আনান সিদ্দিকা।

আজ সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় বানভাসীদের জন্য গাইবে জনপ্রিয় ব্যান্ডদল জলের গান

এ সম্পর্কিত আরও খবর