সুইজারল্যান্ডের পর মস্কো উৎসবে ‘লতিকা’

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-17 13:49:00

বাংলাদেশের নড়াইল জেলার চিত্রা নদীর পাড়ে ঐতিহ্যবাহী মালো সম্প্রদায়ের এক সংগ্রামী নারী ও তার পরিবারকে কেন্দ্র করে নির্মিত প্রামাণ্যচিত্র জায়গা করে নিলো রাশিয়ার সম্মানজনক মস্কো আন্তর্জাতিক প্রামাণ্য চলচ্চিত্র উৎসবে।

স্বল্পদৈর্ঘ্য বিভাগে প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়েছে ‘লতিকা’ নামের বাংলাদেশের এই ডকুমেন্টারি ছবিটি। খবরটি নিশ্চিত করেছেন এর নির্মাতা ও প্রযোজক সামছুল ইসলাম স্বপন। সত্যতা মিলেছে উৎসবের ওয়েবসাইটেও।

নির্মাতা স্বপন বলেন, ‘‘এমন খবরে খুবই আনন্দিত আমি। ‘লতিকা’ চলচ্চিত্রটি উৎসবে প্রদর্শনী হবে ৮ সেপ্টেম্বর সন্ধ্যায়। এতে বাংলাদেশ ছাড়াও ব্রাজিল, চিলি, চীন, ফ্রান্স, জর্জিয়া, ইরান, ইতালি, কুর্দিস্তান, মলদোভা, নেদারল্যান্ডস, পাকিস্তান, রাশিয়া, স্পেন, সিরিয়া এবং সংযুক্ত আরব আমিরাতের চলচ্চিত্র স্থান পেয়েছে। ৫ সেপ্টেম্বর থেকে উৎসব শুরু হবে, শেষ হবে ১৫ তারিখ।’’

নির্মাতা জানান, ‘লতিকা’র গল্পে মালো সম্প্রদায়ের এক দম্পতি তাদের দুই সন্তান এবং তিন জোড়া ভোঁদড় নিয়ে টানাপোড়নের সংসারের চিত্র তুলে ধরা হয়েছে।

‘লতিকা’ এর আগে সুইজারল্যান্ডের জনপ্রিয় ৫৫তম ভিশনস দু রিল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ফিল্ম মার্কেটে অফিসিয়াল সিলেকশন পেয়েছে। তাছাড়া ইংল্যান্ডের ২৩তম ওয়াও-ওয়েলস ওয়ান ওয়ার্ল্ড চলচ্চিত্র উৎসব, লন্ডন ডিভি চলচ্চিত্র উৎসব এবং চট্টগ্রাম আন্তর্জাতিক প্রামাণ্য চলচ্চিত্র উৎসবে প্রদর্শনী হয়েছে ছবিটি।

এ সম্পর্কিত আরও খবর